ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ক্রিকেট

দারুণ কিছুর বার্তা দিয়েও ধরে রাখতে পারল না বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, জুন ২৬, ২০২২
দারুণ কিছুর বার্তা দিয়েও ধরে রাখতে পারল না বাংলাদেশ

প্রথম সেশনটা কেটেছিল রীতিমতো দুর্দান্ত। আগের দিন নিজেরা অলআউট হলেও ওয়েস্ট ইন্ডিজের একটা উইকেটও নেওয়া যায়নি।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশ নেয় চার উইকেট। তাতে একরকম আশার সঞ্চারই হয়। কিন্তু ওই ধারাবাহিকতা ধরে রাখা যায়নি। মধ্যাহ্নভোজের বিরতির পর একটি উইকেটও নিতে পারেননি টাইগার বোলাররা।  

সেন্ট লুসিয়া টেস্টে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন শেষে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে আছে ১৪ রানে। ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৪৮ রান। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে ২৩৪ রান।  

কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্র্যাথওয়েট ৩০ ও জন ক্যাম্পবেল অপরাজিত ছিলেন ৩২ রানে। দ্বিতীয় দিনে ইনিংসের ২৬তম ওভারে এসে এই দুজনের জুটি ভাঙেন শরিফুল ইসলাম।  

তার বাড়তি বাউন্সে করা শর্ট পিচ বল পুল করতে গিয়ে গতির কাছে হার মানেন ক্যাম্পবেল। ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে দাঁড়ানো নুরুল হাসান সোহানের হাতে। এরপর ছোট একটি জুটি গড়ে ওঠেছিল ব্র্যাথওয়েট ও রেমন রাইফারের।  

ক্যারিবীয়ান অধিনায়ককে বোল্ড করে সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ। আর্ম বলে পরাস্ত হওয়ার আগে ৭৯ বলে ৪৫ রান আসে ব্র্যাথওয়েটের ব্যাট থেকে। ৩১ রানের জুটি ভাঙার পরই ম্যাচে ফিরে আসে বাংলাদেশ।  

২ রানের ভেতর তুলে নেয় তিন উইকেট। মিরাজ ব্র্যাথওয়েটকে ফেরানোর ঠিক পরের ওভারে বোলিংয়ে আসেন সৈয়দ খালেদ আহমেদ। ওই ওভারেই তিনি তুলে নেন দুই উইকেট।  

৪১ বলে ২২ রান করা রাইফার ও ৭ বলে ০ রান করা এনক্রুমাহ বোনার দুজনকেই বোল্ড করেন তিনি। মুহূর্তেই ধীরে ধীরে ছিটকে যেতে থাকা ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। ১৩৭ রানে ৪ উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় ক্যারিবীয়ানরা।  

কিন্তু ফেরার পর নিজেদের জায়গাটা পাকা করে নেন জার্মেইন ব্ল্যাকউড ও কাইল মেয়ার্স। দারুণভাবে দলকে এগিয়ে নেন তারা। মেয়ার্স খেলেন কিছুটা আক্রমণাত্মক। এখন পর্যন্ত এই দুজনের জুটিতে এসেছে ১১৬ রান। ৮৬ বলে ৬০ রান করে মেয়ার্স ও ১১৭ বলে ৪০ রান করে অপরাজিত আছেন ব্ল্যাকউড।  

বাংলাদেশ সময় : ১২৫১, জুন ২৬, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa