ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্রিকেট

নিউজিল্যান্ডকে চাপে রেখে দিন পার ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, জুন ২৫, ২০২২
নিউজিল্যান্ডকে চাপে রেখে দিন পার ইংল্যান্ডের

ইংল্যান্ডকে বিশাল সংগ্রহ গড়তে না দিয়ে বড় লিডের স্বপ্ন দেখছিল নিউজিল্যান্ড। কিন্তু দিনের শেষ ভাগে বোলারদের নৈপুণ্যে সফরকারীদের সেই স্বপ্নে জোর ধাক্কা দিয়েছে স্বাগতিকরা।

 

হেডিংলি টেস্টের তৃতীয় দিন শনিবার জনি বেয়ারস্টোর ১৬২ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ৩১ রানের লিড পায় ইংলিশরা। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়েই ১২৫ তুলে ফেলে কিউইরা। কিন্তু দিনের শেষ সেশনে মাত্র ৩৬ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান করেছে নিউজিল্যান্ড; লিড ১৩৭ রানের।  

চা বিরতির ঠিক পরেই জ্যামি ওভারটনের বলে বিদায় নেন টম ল্যাথাম। কিউই ব্যাটারের ব্যাট থেকে আসে ৭৬ রান। পরের বিরতির ঠিক পরেই জো রুটের বলে শর্ট লেগে দাঁড়ানো ওলে পোপের ক্যাচে পরিণত হয়ে বিদায় নেন ডেভন কনওয়ে। এরপর ম্যাথু পটস তুলে নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের (৪৮) উইকেট। এরপর জ্যাক লিচের শিকার হয়ে ফেরেন হেনরি নিকোলস (৭*)।

এর আগে অভিষেকেই অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন ওভারটন। কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্টের শিকার হওয়ার আগে তাঁর ব্যাট থেকে আসে ৯৭ রান। আগের দিন ৫৬ রানে ৫ উইকেট হারানো ইংল্যান্ডের হাল ধরেছিলেন বেয়ারস্টো ও ওভারটন। আজ তারা মাত্র ১৮ ওভারে আরও ৯৬ রান যোগ করেছেন। এরপর স্টুয়ার্ট ব্রড ৩৬ বলে ৪২ রানের ইনিংস উপহার দেন। ৬৭ ওভারে অলআউট হওয়ার আগে ৩৬০ রান তুলতে সক্ষম হয় স্টোকসবাহিনী।  

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa