ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জয় দিয়ে সিরিজ শেষ, ধন্যবাদও পেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, জুন ২৫, ২০২২
জয় দিয়ে সিরিজ শেষ, ধন্যবাদও পেল অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কা আগেই সিরিজ জিতে নেওয়ায় পঞ্চম ও শেষ ম্যাচটি অস্ট্রেলিয়ার জন্য হয়ে ওঠে মান বাঁচানোর লড়াই। সেই লড়াইয়ে বেশ ভালোভাবেই উতরে গেল ফিঞ্চ বাহিনী।

তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে গেছে লঙ্কান সমর্থকদের আবেগের বহিঃপ্রকাশ। আর্থিক দুরবস্থার মধ্যে পড়া লঙ্কানদের এই দুঃসময়ে সফর করতে রাজি হওয়ায় স্বাগতিক সমর্থকদের কাছ থেকে ধন্যবাদ উপহার পেল সফরকারীরা।

শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৪ উইকেটের জয় পেয়েছে সফরকারীরা। তবে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

শুরুতে ব্যাট করে সব উইকেট হারিয়ে ১৬০ রান তুলতে পারে লঙ্কানরা। এত অল্প পুঁজি নিয়ে জয়ের আশা হয়তো স্বাগতিকরাও করেনি। তবে তাদের বোলাররা অজি ব্যাটারদের পরীক্ষার মুখে ফেলে দিয়েছিলেন। অবশ্য তাতে জয়বঞ্চিত করা যায়নি অজিদের।  

লক্ষ্য তাড়ায় নেমে ১৫ ওভারে ৫০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। তবে এরপর মার্নাস লাবুশেন ও অ্যালেক্স ক্যারির জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। তাদের ৫১ রানের জুটি ভাঙে লাবুশেন ৩১ রানের ইনিংস খেলে বিদায় নিলে। এরপর গ্লেন ম্যাক্সওয়েল (১৬) দ্রুত বিদায় নিলেও ক্যামেরন গ্রিনকে (২৫*) সঙ্গে নিয়ে বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন ক্যারি (৪৫*)।

বল হাতে শ্রীলঙ্কার দুনিথ ভেল্লালাগে ৩টি, মাহিশ থিকশানা ২টি ও প্রমোদ মাদুশান ১টি উইকেট নেন।

এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানেই ওপেনার পাথুম নিশাঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ৩ যোগ হতে বিদায় নেন আরেক ওপেনার গুনাথিলাকাও। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। একসময় ৮৫ রানে ৮ উইকেট হারানো দলটি কোনোমতে দেড়শ পার করে চামিকা করুণারত্নের ব্যাটে ভর করে। আট নম্বরে নেমে ৭৫ বলে ৭৫ রানের ইনিংস খেলেন এই লোয়ার মিডল অর্ডার ব্যাটার। এছাড়া বলার মতো রান পেয়েছেন কেব্ল উইকেটকিপার-ব্যাটার কুশল মেন্ডিস (২৬)।

বল হাতে অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড, ম্যাথু কুহনেমান  ও প্যাট কামিন্স ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল ও ক্যামেরন গ্রিন।

ম্যাচের ফলাফলে অবশ্য স্বাগতিক দর্শকদের খুব একটা যায়-আসে বলে মনে হয়নি। বরং গ্যালারিতে উপস্থিত হাজারো লঙ্কান অজিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে পোস্টার, ব্যানার প্রদর্শন করে ধন্যবাদ জানিয়েছেন। ওই দৃশ্যটাই মন কাড়লো ক্রিকেটভক্তদের। অজিদের তারা 'দুর্দিনের বন্ধু' হিসেবেই ভাবছেন হয়তো। এমনকি ভেদাভেদ ভুলে অনেক স্বাগতিক দর্শক অস্ট্রেলিয়ার জার্সি পরেও খেলা দেখলেন। এমন দৃশ্য ক্রিকেটে হরহামেশা দেখা যায় না। একদিক থেকে তাই ইতিহাস-ই গড়লো প্রেমাদাসা স্টেডীয়াম।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।