ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হজ করবেন আদিল রশিদ, খেলবেন না ভারতের বিপক্ষে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জুন ২৪, ২০২২
হজ করবেন আদিল রশিদ, খেলবেন না ভারতের বিপক্ষে

ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। সেখানে দলের অভিজ্ঞ স্পিনার আদিল রশিদকে পাচ্ছে না স্বাগতিকরা।

হজ করতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং নিজের কাউন্টি দল ইয়র্কশায়ারের অনুমতি নিয়ে ছুটিতে যাচ্ছেন তিনি।

বোর্ড ও ক্লাব থেকে সম্মতি পেয়েছেন আদিল রশিদ। বছরের শুরুতেই হজ করতে মনস্থির করেছিলেন তিনি। সেটা সম্পূর্ণ করতে শনিবার (২৫ জুন) সৌদি আরবের উদ্দেশে উড়াল দেবেন ইংলিশ এই স্পিনার।  

হজ পালনের ব্যাপারে ক্রিকইনফোকে রশিদ বলেন, ‘কয়েকবছর ধরেই আমি (হজে যাওয়ার) অপেক্ষায় ছিলাম। কিন্তু সময় করে ওঠা হচ্ছিল না। এই বছর মনে হলো, এটা এমন কিছু যা আমাকে করতেই হবে এবং আমি এটা করতে চাই। ইসিবি ও ইয়র্কশায়ারের সঙ্গে এই বিষয় নিয়ে কথা বলেছি। তারা বিষয়টি বুঝেছে এবং উৎসাহ দিয়েছে। আমি ও আমার স্ত্রী কয়েক সপ্তাহের জন্য যাব। একজন মুসলিম হিসেবে এটি হবে আমার জন্য অনেক বড় মুহূর্ত। ’

হজ শেষ করে জুলাইয়ের মাঝামাঝিতে দলে যোগ দেবেন রশিদ। ১৯ জুলাই থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলবে ইংল্যান্ড। সেখানে থাকতে পারেন অভিজ্ঞ এই স্পিনার।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।