ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

পাকিস্তান টেস্ট দলে ফিরলেন ইয়াসির শাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জুন ২২, ২০২২
পাকিস্তান টেস্ট দলে ফিরলেন ইয়াসির শাহ

ইনজুরি কাটিয়ে পাকিস্তান টেস্ট দলে ফিরলেন অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহ।

আগামী জুলাইয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে পাকিস্তান দল।

সেই সিরিজকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই দলেই আছে ইয়াসিরের নাম।

গত বছর পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি কাপে খেলার সময় বুড়ো আঙুলের চোট পান ইয়াসির। এরপর থেকে জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি এ ৩৬ বছর বয়সী স্পিনারকে। ইনজুরির সঙ্গে দীর্ঘ লড়াই শেষ করে সম্প্রতি ফিটনেস পরীক্ষাতেও উতরে গেছেন তিনি। আর এবার পেলেন দলে ফেরার সুসংবাদ।

ইয়াসিরকে সর্বশেষ ২০২১ সালের আগস্টে টেস্ট ম্যাচ খেলতে দেখা গেছে। এর আগে ২০১৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ১৯.৩৩ গড়ে ২৪ উইকেট নিয়েছিলেন তিনি। সেবার পাকিস্তান সিরিজও জিতেছিল। অতীত সাফল্যের কারণেই তা ফের ডাক পড়লো তার। তবে তার দলে অন্তর্ভুক্তির কারণে বাদ পড়েছেন আরেক স্পিনার সাজিদ খান।

ইয়াসির ছাড়াও শ্রীলঙ্কা সিরিজের দলে ডাক পেয়েছেন স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ এবং অভিষেকের অপেক্ষায় থাকা সালমান আলী আঘা। এর মধ্যে অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াডে ডাক পেলেও ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন নওয়াজ।  

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে আগামী ২৫ জুন থেকে পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ৭ দিনের প্রস্তুতিমূলক ক্যাম্প করবে পাকিস্তান দল। এরপর ৬ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাবরবাহিনী এবং ১৬ জুন গলে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

পাকিস্তান টেস্ট দল: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটকিপার), আবদুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রৌফ, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নুমান আলী, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ (উইকেটকিপার), সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ এবং ইয়াসির শাহ।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa