ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

দেশবাসীর চরম দুর্দিন, রাস্তায় খাবার বিলি করছেন লঙ্কান কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
দেশবাসীর চরম দুর্দিন, রাস্তায় খাবার বিলি করছেন লঙ্কান কিংবদন্তি

নিজেদের ইতিহাসে সবচেয়ে খারাপ অর্থনৈতিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দেশটিতে জ্বালানি, বিদ্যুৎ ও খাবারের ঘাটতি দেখা দেখা দিয়েছে।

চারদিকে চরম বিশৃঙ্খলা। দেশবাসীর এমন দুর্দিনে হাত গুটিয়ে বসে থাকতে পারলেন না রোশন মহানামা। রাস্তায় নেমে অসহায়দের মাঝে খাবার খাবার বিলি করতে দেখা গেল এই লঙ্কান কিংবদন্তিকে।  

তীব্র জ্বালানি সংকটের কারণে শ্রীলঙ্কার পেট্রোল পাম্পগুলোতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকছেন মানুষজন। তাদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য হাজির হচ্ছেন ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য ও আইসিসি এলিট প্যানেল ম্যাচ রেফারি মহানামা। নিজ হাতে বিতরণ করছেন গ্লাসের পর গ্লাস চা ও বানরুটি। টুইটারে নিজেই বিষয়টি জানিয়েছেন তিনি। তার এমন মহৎ কাজের ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা।

এক টুইটে খাবার বিলি করার ছবি পোস্ট করে মহানামা লিখেছেন, 'আমরা কমিউনিটি মিল চালু করেছি। প্রতি সন্ধ্যায় চা ও বানরুটি বিতরণ করছি। আশেপাশের পেট্রোল পাম্পগুলোতে আসা মানুষজন সেগুলো গ্রহণ করছেন। '

শ্রীলঙ্কায় প্রতিদিনই পেট্রোল পাম্পগুলোতে মানুষের লাইন লম্বা হচ্ছে। ফলে লাইনে দাঁড়ানো মানুষজন স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন। বিষয়টি মনে করিয়ে দিয়ে সবাইকে একে অপরের পাশে থাকার আহ্বান জানান মহানামা। সেই সঙ্গে সবাইকে শ্রীলঙ্কার জাতীয় জরুরি সেবা নম্বরে (১৯৯০) কল দেওয়ার কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa