ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

যৌন হয়রানির দায়ে নিষিদ্ধ পাকিস্তানি কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জুন ১৯, ২০২২
যৌন হয়রানির দায়ে নিষিদ্ধ পাকিস্তানি কোচ

যৌন হয়রানির দায়ে নিষিদ্ধ হয়েছেন পাকিস্তানের মুলতান দলের কোচ নাদিম ইকবাল। পাকিস্তানের জাতীয় দলে না খেললেও পাকিস্তান ক্রিকেটে পরিচিত মুখ নাদিম।

ওয়াকার ইউনিসের সঙ্গেই প্রথম শ্রেনী ক্রিকেট খেলেছিলেন তিনি। ১৮ বছরের ক্যারিয়ারে জাতীয় দলে ডাক পাননি নাদিম। তবে কোচ হিসেবে বেশ কিছু দলের দায়িত্ব পালন করেছেন। জাতীয় পর্যায়ের কোচও হয়েছেন তিনি।

নাদিমকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার বিরুদ্ধে অভিযোগ, এক নারী ক্রিকেটারকে যৌন হয়রানি করেছেন, ব্ল্যাকমেল করার চেষ্টা করেছেন।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, অভিযোগ পেয়ে এ নিয়ে তদন্তের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। পুলিশের কাছে অভিযোগে ওই নারী ক্রিকেটার বলেছেন, কয়েক বছর আগে মুলতানে ট্রায়াল দিতে গিয়েছিলেন তিনি। তখন কোচদের একজন ছিলেন নাদিম। এক ভিডিও বার্তায় অভিযোগ করেছেন, ‘আমাকে মেয়েদের দলে ঢুকিয়ে দেবেন বলে আমার ঘনিষ্ঠ হন। কিন্তু কিছুদিন পর তিনি ও তার বন্ধুরা আমাকে যৌন হয়রানি করা শুরু করেন। ভিডিওতে সেগুলো রেকর্ড করে আমাকে ব্ল্যাকমেল করেছেন। ’

এর আগে ২০১৪ সালে মুলতানেরই বেসরকারি ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন পাঁচ ক্রিকেটার। তখন তারা বলেছিলেন, দলে জায়গা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের কাছ থেকে যৌন সুবিধা নিতে চেয়েছিলেন ওই কর্তারা। গত বছর বন্ধুকে যৌন হয়রানিতে সহযোগিতার অভিযোগ উঠেছিল টেস্ট স্পিনার ইয়াসির শাহর বিপক্ষে। সে অভিযোগ পরে তুলে নেওয়া হলেও ইয়াসির শাহর বন্ধুর বিরুদ্ধে মামলা এখনো চলছে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জুন ১৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।