ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শান্ত-মুমিনুলরা আত্মবিশ্বাসহীনতায় ভুগছে : ডমিঙ্গো

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জুন ১৯, ২০২২
শান্ত-মুমিনুলরা আত্মবিশ্বাসহীনতায় ভুগছে : ডমিঙ্গো

একের পর এক ম্যাচে ব্যাটিং ব্যর্থতা সঙ্গী হচ্ছে বাংলাদেশের। ব্যাট হাতে টানা ব্যর্থ হচ্ছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্তরা।

প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফেরার পর দ্বিতীয় ইনিংসে মুমিনুল ৪ আর শান্ত করেন ১৭ রান।

তাদের ব্যাট হাতে এমন ব্যর্থতার কারণ কী? হেড কোচ রাসেল ডমিঙ্গো বলছেন আত্মবিশ্বাসের অভাবে রান করতে পারছেন না মুমিনুল হকরা। ব্যাটিংয়ে মনোযোগ দিতে নেতৃত্ব ছাড়লেও আত্মবিশ্বাস না থাকার কারণেই সফল হতে পারছেন না মুমিনুল, তৃতীয় দিনের খেলা শেষে এমন মন্তব্য করেন ডমিঙ্গো।

তিনি বলেছেন, ‘এই মুহূর্তে ছেলেদের আত্মবিশ্বাস খুবই তলানিতে। আমাদের বড় কিছু খেলোয়াড়, মুমিনুল, শান্তসহ কিছু ছেলে আত্মবিশ্বাসহীনতায় ভুগছে। ক্রিকেটে আত্মবিশ্বাস অনেক বড় একটা ব্যাপার। কিন্তু এই মুহুর্তে তাদের ব্যাটিংয়ে সেটা নেই। ’

দুই ইনিংসে বেশির ভাগ ব্যাটারই ক্যাচ তুলে দিয়েছেন উইকেটের পেছনে। অনেকগুলো আউট ছিল হতাশাজনক। বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার জন্য আউটের ধরনকেই দায়ী করছেন ডমিঙ্গো।

তিনি বলেছেন, ‘দুই ইনিংসেই অনেকগুলো সফট ডিসমিসাল হয়েছে। ব্যাটিংয়ের সময় অনেকগুলো ভুল সিদ্ধান্তও ছিল। প্রথম ইনিংসে ১০৩, এটা আরও বেশি হতে পারতো। দ্বিতীয় ইনিংসে ২৪৫ এটাও আরও বেশি হওয়া দরকার ছিল। সুতরাং সারমর্ম করতে গেলে বলতে হয় এক টেস্টে এতগুলো সফট ডিসমিসালই নির্দিষ্ট করে দায়ী। ’

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, জুন ১৯, ২০২২
এমএইচবি/এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।