ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বাংলাদেশের আতঙ্ক’ রোচ ফিরলেন ওয়েস্ট ইন্ডিজ দলে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
‘বাংলাদেশের আতঙ্ক’ রোচ ফিরলেন ওয়েস্ট ইন্ডিজ দলে

বাংলাদেশকে পেলে যেন একটু বেশিই ভয়ংকর হয়ে ওঠেন কেমার রোচ। দুই ম্যাচের টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে তাই তার না থাকা কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছিল টাইগারদের।

তখনই অবশ্য বলা হয়েছিল, ফিটনেসে উতরে গেলে থাকবেন রোচ।

ওই পরীক্ষায় পাশ করেছেন তিনি, ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াডে ফিরেছেন বৃহস্পতিবার অ্যান্টিগা সিরিজ শুরুর আগেই। ১৩তম সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে তাকে।

রোচের স্কোয়াডে ফেরা নিয়ে উইন্ডিজদের হেড কোচ ফিল সিমন্স বলেছেন, ‘এটা অসাধারণ ব্যাপার যে সে টেস্ট ম্যাচের জন্য ফিট হয়ে ফিরেছেন। তরুণদের জন্য রোচ সবসময়ই এক অনুপ্রেরণার নাম। এখন সে প্রস্তুত। ২৫০ উইকেট শিকারের দ্বারপ্রান্তে দাড়িয়ে সে আমাদের জন্য যা করতে চলেছে, তাতে আমরা আনন্দিত। শুধু মাঠেই না ড্রেসিং রুমেও রোচ অসাধারণ একজন ব্যাক্তিত্ব। সে ফিট এটা জেনে আমি স্বস্তি বোধ করছি, আর রোচের সেরা পারফরম্যান্স দেখার অপেক্ষায় আছি। ’

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে খেলতে গিয়ে চোট পান রোচ। এই ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন তিনি। এই মুহূর্তে দলের সবচেয়ে বেশি উইকেট শিকারী বোলারও এই পেসার।

৭২ টেস্টের ক্যারিয়ারে ২৪২ উইকেট নিয়েছেন রোচ। এর মধ্যে বাংলাদেশের বিপক্ষে পেয়েছেন ৩৪টি, ৮ রানে ৫ উইকেট নেওয়ার কীর্তিও আছে তার। প্রথম টেস্টের ভেন্যু স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সবচেয়ে বেশি ৪৩ উইকেটের মালিকও রোচ।

বাংলাদেশ সময় : ০৯৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এমএইচবি/এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।