ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

আড়াই মাস ধরে চলবে আইপিএল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুন ১৫, ২০২২
আড়াই মাস ধরে চলবে আইপিএল!

রেকর্ড ৪৮ হাজার ৩৯০ কোটি রুপিতে বিক্রি হয়েছে আইপিএলের স্বত্ব। পাঁচ বছর মেয়াদী চুক্তির ঘোষণা সামনে আসার পর আর্থিক দিক থেকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম লিগে পরিণত হয়েছে ভারতের এই জমজমাট ফ্র্যাঞ্চাইজি লিগ।

বিপুল জনপ্রিয়তা কাজে লাগিয়ে এবার তাই টুর্নামেন্টের দৈর্ঘ্য বৃদ্ধির কথা জানালো ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।  

আইপিএলের গত আসরে দলের সংখ্যা বাড়ায় ম্যাচ সংখ্যাও বেড়েছে। ফলে টুর্নামেন্টের জন্য উইন্ডোতে বাড়তি সময় বরাদ্দ চেয়েছিল বিসিসিআই। এবার সেটাই বাস্তবায়ন হতে চলেছে। বিসিসিআই-এর সচিব জয় শাহ এমনটাই জানিয়েছেন। তিনি জানিয়েছেন, পরের বছর আইপিএলের জন্য আড়াই মাসের উইন্ডো বরাদ্দ দেবে আইসিসি।

বিসিসিআই সচিব বলেন, 'আমি নিশ্চিতভাবে জানাতে পারি, পরের বছর থেকে আইপিএলের জন্য আইসিসির পক্ষ থেকে আড়াই মাসের উইন্ডো বরাদ্দ থাকবে। কারণ আমরা চাই আন্তর্জাতিক পর্যায়ের সেরা ক্রিকেটাররা সবাই আইপিএলে খেলুক। আমরা আইসিসির পাশাপাশি বিভিন্ন বোর্ডের সঙ্গেও এ নিয়ে কথা বলেছি। '

জয় শাহ জানিয়েছেন, আইপিএলের পরের সাইকেলে মোট ৪১০টি ম্যাচ হবে। পরের দুই মৌসুমে খেলা হবে ৭৪টি করে ম্যাচ। তৃতীয় আসরে ৮৪টি এবং ২০২৭ সালে ৯৪টি ম্যাচ আয়োজিত হবে। তিনি আরও জানিয়েছেন, এত বড় টুর্নামেন্ট একসঙ্গে আয়োজন কঠিন হতে পারে, তাই দুই পর্বে আইপিএল আয়োজনের ব্যাপারে কথাবার্তা চলছে। এমনকি আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের বিদেশে প্রীতি ম্যাচ খেলার প্রস্তাবও নাকি এসেছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa