ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বেয়ারস্টো-তাণ্ডবে সিরিজ ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, জুন ১৫, ২০২২
বেয়ারস্টো-তাণ্ডবে সিরিজ ইংল্যান্ডের

জিততে হলে পঞ্চম ও শেষ দিনে ৭২ ওভারে করতে হবে ২৯৯ রান! এই কঠিন সমীকরণও অবলীলায় মিলিয়ে ফেললো ইংল্যান্ড; তাও আবার ২২ ওভার হাতে রেখেই। আর এমন অসম্ভবকে সম্ভব করার পেছনে জনি বেয়ারস্টোর ব্যাট হাতে তাণ্ডব রইলো প্রধান ভূমিকায়।

নতুন কোচ ব্র্যান্ডন ম্যাককালাম ও নতুন অধিনায়ক বেন স্টোকসের ইংল্যান্ড দল যে ভয়ডরহীন ক্রিকেট খেলবে তার ইঙ্গিত মিলেছিল আগেই। তবে ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডকে যে তারা অনায়াসেই হারিয়ে দেবে তা হয়তো অনেকে কল্পনাও করতে পারেনি। কিন্তু সেটাই হয়েছে। শেষ দিনের রোমাঞ্চে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে ইংলিশরা।

কিন্তু লক্ষ্য তাড়ায় নেমে ইংল্যান্ডের শুরুটা কিন্তু ভালো হয়নি। ২৬তম ওভারে ৯৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। অ্যালেক্স লিস (৪৪), জ্যাক ক্রাউলি (০), ওলি পোপ (১৮) ও জো রুটকে (৩) দ্রুত হারিয়ে ধুঁকছিল স্বাগতিকরা।  

১০০-এর আগেই শীর্ষ ব্যাটারদের হারিয়ে চাপে পড়লেও এরপরই কিউই বোলারদের পাল্টা আক্রমণ করেন জনি বেয়ারস্টো ও বেন স্টোকস। দুজনের মিলে ১২১ বলে গড়েন ১৭৯ রানের জুটি। মাত্র ৭৭ বলে শতক পূরণ করেন বেয়ারস্টো। শেষ পর্যন্ত ৯২ বলে ১৩৬ রান করে থামেন তিনি। কিন্তু এর আগে তিনি হাঁকান ১৪টি চার ও ৭টি ছক্কা। রীতিমতো টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করেন তিনি।

কম যাননি বেন স্টোকসও। ৭০ বলের ৭৫ রান করে ম্যাচটি শেষ করে আসেন তিনি। ১০টি চার ও ৪টি ছক্কা হাঁকান ইংলিশদের নতুন অধিনায়ক। আর বেন ফোকস অপরাজিত থাকেন ১২ রানে।

বেয়ারস্টো-স্টোকসদের তাণ্ডবে কিউই বোলাররা রীতিমতো বিধ্বস্ত হন। ওভারপ্রতি সাড়ে চারের (৪.৫০) নিচে রান দেননি কেউই। মাইকেল ব্রেসওয়েল তো ৮ ওভারেই দিয়েছেন ৬০ রান। টিম সাউদি খরচ করেছেন ১১ ওভারে ৬৭। আর তিন উইকেট পেলেও ট্রেন্ট বোল্ট দিয়েছেন ১৬ ওভারে ৯৪ রান।

লর্ডস টেস্টে জেতার পর এবার ট্রেন্ট ব্রিজেও বিজয়ের নিশান উড়িয়ে সিরিজ ঘরে তুলেছে ইংল্যান্ড। হাতে আছে আরও এক ম্যাচ। ফলে অধিনায়ক হিসেবে সিরিজ জয় দিয়েই শুরু হলো স্টোকসের। দারুণ শুরু হলো কোচ ম্যাককালামেরও। ইংলিশরা এবার টেস্ট ক্রিকেটে নিজদের হারানো গৌরব ফিরে পাওয়ার স্বপ্ন দেখতেই পারে।

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।