ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গাভাস্কার-ইউনিসকে ছাড়িয়ে গেলেন রুট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ১৪, ২০২২
গাভাস্কার-ইউনিসকে ছাড়িয়ে গেলেন রুট

টেস্ট ক্রিকেটে বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে যাচ্ছেন জো রুট। রানের ফোয়ারা ছুটিয়ে ভাঙছেন একের পর এক রেকর্ড।

সর্বশেষ তিনি রানসংখ্যার দিক থেকে পেছনে ফেলেছেন ভারতীয় কিংবদন্তি সুনিল গাভাস্কার ও পাকিস্তানের সাবেক ব্যাটার ইউনিস খানকে।  

ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ১৭৬ রান করেছেন রুট। সবমিলিয়ে টেস্টে তার রানসংখ্যা এখন ১০ হাজার ১৯১। আর তাতেই ইংলিশ ব্যাটার পেছনে ফেলেছেন গাভাস্কারকে। ভারতের সাবেক 'লিটল মাস্টার' টেস্টে রান করেছিলেন ১০ হাজার ১২২। আর পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনিস টেস্ট ক্যারিয়ারে ১০ হাজার ৯৯ রান করেছিলেন।  

গাভাস্কারকে ছাড়িয়ে যাওয়ার পথে টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় দ্বাদশ স্থানে পৌঁছে গেলেন রুট। তবে শীর্ষে পৌঁছাতে আরও অনেকদূর যেতে হবে তাকে। কারণ শীর্ষে থাকা ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার অবসর নেওয়ার আগে টেস্ট ১৫ হাজার ৯২১ রান করেছিলেন।  

এদিকে সিরিজের দ্বিতীয় টেস্টে সুবিধাজনক অবস্থানে নেই ইংল্যান্ড। নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৫৫৪ রান করার পর জবাবে ইংলিশদের ইনিংস থামে ৫৩৯ রানে। কিউই পেসার ট্রেন্ট বোল্ট নেন ৫ উইকেট। চতুর্থ দিনে ফের ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান তুলতে পারে সফরকারীরা। পঞ্চম দিনে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আর কোনো উইকেট হারায়নি কিউইরা। তাদের লিড ২৪৮ রানের।  

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।