ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শেষদিনের রোমাঞ্চের অপেক্ষায় নিউজিল্যান্ড-ইংল্যান্ড টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
শেষদিনের রোমাঞ্চের অপেক্ষায় নিউজিল্যান্ড-ইংল্যান্ড টেস্ট

জোড়া সেঞ্চুরিতে বেশ স্বস্তি নিয়েই দিনশেষ করেছিল ইংল্যান্ড। কিন্তু চতুর্থ দিনের শুরুটা সেভাবে হয়নি তাদের।

ছাড়িয়ে যেতে পারেনি নিউজিল্যান্ডের সংগ্রহকেও। নিজেদের দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করতে পারেনি সফরকারীরাও। এখন শেষদিনের রোমাঞ্চের অপেক্ষায় আছে ট্রেন্ট ব্রিজ টেস্ট।

সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনশেষে ইংল্যান্ডের চেয়ে ২৩৮ রানে এগিয়ে আছে তারা। প্রথম ইনিংসে লিড পাওয়ার পর এখন দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান করেছে তারা।

৫ উইকেটে ৪৭৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ইংল্যান্ড। প্রথম ব্যাটার হিসেবে সাজঘরের পথ ধরেন আগের দিন ক্যারিয়ারে ২৭তম সেঞ্চুরি পাওয়া জো রুট। ২৬ চার ১ ছক্কায় ২১১ বলে ১৭৬ রান করে বোল্টের স্লোয়ার বুঝতে না পেরে সাউদির হাতে ক্যাচ দেন তিনি।

এরপরই একরকম উন্মুক্ত হয়ে যায় ইংলিশদের লোয়ার অর্ডার। ২৩ রানের ভেতরই শেষ চার উইকেট হারিয়ে ফেলে তারা। কিউইদের পক্ষে ৫ উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ৩ উইকেট পান মিচেল বার্কওয়েল।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খুব একট স্বস্তিতে নেই নিউজিল্যান্ডও। ৪ রানেই অধিনায়ক টম লাথাম আউট হওয়ার পর শক্তভাবেই হাল ধরেছিলেন উইল ইয়ং ও ডেভন কনওয়ে। দুজনের জুটিতে এসেছিল ১০০ রান।

কিন্তু এরপরই ফিফটি করে কনওয়ে আউট হয়ে যান। ড্যারিল মিচেলের সঙ্গে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে যান ইয়ং। দলটির সবচেয়ে ভরসা হয়ে এখন ক্রিজে আছেন ড্যারিল মিচেল। ৯৫ বলে ৩২ রান করেছেন তিনি। তাকে সঙ্গ দেওয়া ম্যাট হেনরি ৮ বলে ৮ রান করে অপরাজিত আছেন।

নিউজিল্যান্ডের বাকি তিন উইকেট তুলে নিয়ে জয়ের চেষ্টা করবে ইংল্যান্ড। নিউজিল্যান্ডও নিশ্চয়ই ছেড়ে কথা বলবে না শেষদিনে। তাই বলাই যায়, রোমাঞ্চের অপেক্ষায় আছে ট্রেন্ট ব্রিজ টেস্ট।  


বাংলাদেশ সময় : ১২৩৬, জুন ১৪, ২০২২
এমএইচবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।