ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে র‍্যাংকিংয়ে ভারতকে পেছনে ফেললো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুন ১৩, ২০২২
ওয়ানডে র‍্যাংকিংয়ে ভারতকে পেছনে ফেললো পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজকে ঘরের মাটিতে হোয়াইটওয়াশ করে আইসিসির র‍্যাংকিংয়ে এগিয়েছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে পেছনে ফেলে বাবর আজমরা উঠে এসেছেন র‌্যাংকিংয়ের চতুর্থ স্থানে।

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শুরুর আগে ওয়ানডে র‍্যাংকিংয়ে ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে ভারত ছিল চারে, আর ১০২ রেটিং পয়েন্ট নিয়ে পাকিস্তানের অবস্থান ছিল পঞ্চম স্থানে। ৩-০ ব্যবধানে উইন্ডিজকে হারানোয় পাকিস্তানের রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১০৬-এ। ফলে ভারত নেমে যায় পাঁচে এবং চারে উঠে আসে পাকিস্তান।

১২৫ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষে আছে নিউজিল্যান্ড। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১২৪। তিনে আছে অস্ট্রেলিয়া (১০৭)। ৯৯ পয়েন্ট নিয়ে ছয়ে দক্ষিণ আফ্রিকা। সপ্তম স্থানে আছে বাংলাদেশ (৯৫)। পরের তিন অবস্থানে আছে যথাক্রমে- শ্রীলঙ্কা (৮৭), ওয়েস্ট ইন্ডিজ (৭২) এবং আফগানিস্তান (৬৯)।

এদিকে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলেও চারে অবস্থান করছে পাকিস্তান। বাবরবাহিনীর সংগ্রহ ১৫ ম্যাচে ৯০ পয়েন্ট। ৭৯ পয়েন্ট নিয়ে ভারত এই তালিকার ছয়ে আছে। ১২০ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে বাংলাদেশ। ২০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আফগানিস্তান। তিনে থাকা ইংলিশদের সংগ্রহ ৯৫ পয়েন্ট। ৮০ পয়েন্ট নিয়ে পাঁচে ওয়েস্ট ইন্ডিজ। তালিকায় অস্ট্রেলিয়া সাত, আয়ারল্যান্ড আট, শ্রীলঙ্কা নয় এবং নিউজিল্যান্ড দশে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।