ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

২১১ রান করেও বড় হার ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, জুন ৯, ২০২২
২১১ রান করেও বড় হার ভারতের

স্কোরবোর্ডে ২১১ রান তুলে নিশ্চয়ই কিছুটা নিশ্চিন্তই হয়ে গিয়েছিল ভারত। প্রায় সব ব্যাটারই রান পেয়েছিলেন, শেষে ঝড় তুলেছিলেন হার্দিক পান্ডিয়া।

তাদের সেই স্বস্তি অবশ্য উড়ে গেছে ম্যাচশেষে। রাসি ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলারের কৃতিত্বে ২১২ রান তাড়া করে ম্যাচ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।  

দিল্লিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৭ উইকেটের বড় জয় পেয়েছে সফরকারীরা। আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২১১ রানের সংগ্রহ করেছিল ভারত। জবাব দিতে নেমে পাঁচ বল হাতে রেখেই ওই লক্ষ্য তাড়া করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা।

টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছিল ভারত। উদ্বোধনী জুটিতে ৫৭ রান যোগ করেন দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ও ঈষাণ কিষাণ। ১৫ বলে ২৩ রান করে পারনেলের বলে ঋতুরাজ সাজঘরে ফেরত গেলে এই জুটি ভেঙে যায়। এরপর শ্রেয়াস আয়ারের সঙ্গে ৮০ রানের জুটি গড়েন কিষাণ।  

২৭ বলে ৩৬ রান করে আয়ার সাজঘরে ফেরত গেলেও ফিফটি তুলে নেন কিষাণ। ১১ চার ও ৩ ছক্কায় ৪৮ বলে ৭৬ রান করে সাজঘরে ফেরেন তিনি।  ভারতের ইনিংসকে বড় করার বড় কৃতিত্ব পাবেন ঋষভ পান্ত ও হার্দিক পান্ডিয়াও।   ২ চার ও ছক্কায় ১৬ বলে ২৯ রান করে পান্ত আউট হলেও ২ চার ও ৩ ছক্কায় ১২ বলে ৩১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন পান্ডিয়া।  

জবাব দিতে নেমে ‍শুরুতে কিছুটা ছন্নছাড়া ছিল দক্ষিণ আফ্রিকা। ৮ বলে ১০ রান করে অধিনায়ক টেম্বা বাভুমার উইকেট হারায় তারা। দলীয় সংগ্রহ ৮১ হতেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। কিন্তু এরপরই হাল ধরেন রাসি ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলার। একেবারে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তারা। ৭ চার ও ৫ ছক্কায় ৪৬ বলে ৭৫ রান করে ডুসেন ও ৪ চার ও ৫ ছক্কায় ৩১ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন মিলার।


এই ম্যাচেই প্রথমবারের মতো ঋষভ পান্তের নেতৃত্বে খেলতে নেমেছিল ভারত। ঘরের মাঠে শুরুটা ভালো হলো না তার।

বালাদেশ সময় : ২৩১৮, জুন ৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।