ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ: আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ৯, ২০২২
হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ: আইসিসি

পাকিস্তান দলে জায়গা করেই দারুণ ফর্মে ছিলেন পেসার মোহাম্মদ হাসনাইন। কিন্তু হঠাৎ করেই তার বোলিং অবৈধ ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এবার সুখবর পাচ্ছেন পাকিস্তানি এই পেসার। যাচাই-বাছাইয়ের পর তার বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বৃহস্পতিবার (৯ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ বলে প্রমাণিত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল জানায়, পাকিস্তানি এই পেসার এখন আন্তর্জাতিক থেকে শুরু করে সকল স্তরের ক্রিকেটে খেলতে পারবেন।

হাসনাইনকে পুনরায় পরীক্ষা করার পর দেখা গেছে, আইসিসির বোলিং নিয়ম অনুসারে মোহাম্মদ হাসনাইনের কনুইয়ের বাঁক ১৫ ডিগ্রির মাঝেই থাকে। তাই তিনি এখন যেকোনো ধরনের ক্রিকেটেই বোলিং করতে পারবেন।

পাকিস্তানের হয়ে হাসনাইন আটটি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি খেলেছেন। এই দুই ফরম্যাটে তিনি যথাক্রমে ১২ এবং ১৭টি উইকেট শিকার করেছেন। গত ফেব্রুয়ারি মাসে যখন হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল, তখন তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলছিলেন। ওই সময় তিনি আইসিসির বোলিং অ্যাকশন পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন। দ্বিতীয় দফা পরীক্ষায় পেলেন সাফল্য।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুন ৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।