ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনজুরিতে ছিটকে গেলেন রাহুল, নেতৃত্বে পন্থ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ৮, ২০২২
ইনজুরিতে ছিটকে গেলেন রাহুল, নেতৃত্বে পন্থ

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের ভারতীয় দল থেকে ছিটকে গেলেন লোকেশ রাহুল। তার বদলে সিরিজটিতে নেতৃত্ব দেবেন ঋষভ পন্থ।

অন্যদিকে হার্দিক পান্ডিয়াকে করা হয়েছে সহ-অধিনায়ক।

রাহুল ছাড়াও প্রোটিয়াদের বিপক্ষে থাকছেন না কুলদিপ যাদবও। তবে তাদের বদলে কারা দলে ঢুকছেন তা নিশ্চিত করেনি ভারতীয় দলের নির্বাচক কমিটি।  

ডান কুঁচকির চোটে ভুগছেন রাহুল। আজ বুধবার সকালে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দলের অনুশীলনের সময় চোট পাওয়ার কথা জানান তিনি। আসন্ন ইংল্যান্ড সফরের কথা মাথায় রেখে তাই তাকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)। অন্যদিকে সিরিজের আগে দলীয় অনুশীলনে ব্যাট করার সময় আঘাত পেয়েছেন কুলদিপ। বর্তমানে তারা দুজনেই বিসিসিআই-এর মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

রাহুলের সমস্যা অবশ্য নতুন নয়। এই চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজে খেলতে পারেননি তিনি। এরপর সদ্য সমাপ্ত আইপিএলের মাঝে তার কুঁচকির চোট স্ক্যান করা হয়। কিন্তু তখন বড় কোনো সমস্যা ধরা পড়েনি এবং ভালোভাবেই আসর শেষ করেন তিনি।  

এদিকে রাহুলের ইংল্যান্ড সফর নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। রোহিত শর্মার ডেপুটি হিসেবে তার নাম ঘোষণা করা হলেও ইনজুরির কারণে তাকে দীর্ঘদিন হয়তো মাঠের বাইরে থাকতে হতে পারে। তার অনুপস্থিতির কারণে ভাগ্য খুলেছে পন্থের। আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেওয়া ২৪ বছর বয়সী এই উইকেটকিপার-ব্যাটারকে কিছুদিন আগেই ভারতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে দেখার কথা জানিয়েছেন কিংবদন্তি ব্যাটার সুনিল গাভাস্কার।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, আর্শদীপ সিং ও উমরান মালিক।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হবে সিরিজ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে হবে প্রথম ম্যাচ।  দ্বিতীয় ম্যাচ ১২ জুন।  ১৪ জুন তৃতীয় ম্যাচে হবে বিশাখাপত্তনমে। ১৭ জুন রাজকোটে চতুর্থ ম্যাচ।  আর শেষ ম্যাচ ১৯ জুন, বেঙ্গালুরুতে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।