ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আর্থিক কারণে’ বাদ পড়েননি হাসান মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুন ৮, ২০২২
‘আর্থিক কারণে’ বাদ পড়েননি হাসান মাহমুদ

ইনজুরি কাটিয়ে ফিরেছিলেন প্রায় বছর খানেক পর। অনানুষ্ঠানিকভাবে জানানো হয়েছিল, হাসান মাহমুদ যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজে।

তার মনে নিশ্চয়ই আশার আলো জ্বলে উঠেছিল। তবে তিনি এখন নিজেকে দুর্ভাগাই ভাবতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া হচ্ছে না এই পেসারের।  

গুঞ্জন ছিল, ব্যয় কমানোর চিন্তাতেই তাকে সফর থেকে বাদ দেওয়া হয়েছে। তবে এই ক্রিকেটারের বাদ পড়ার বিষয়টি খোলাসা করেছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানিয়েছেন, ব্যয় কমানোর জন্য বাদ পড়েননি হাসান।  

বিসিবি সিইও বলেন, ‘বিষয়টা এরকম না (খরচ কমাতে হাসানকে পাঠানো হয়নি)। হয়তো দলের মাঝে পরিবর্তনের কোনো ব্যাপার আসবে। এমন নয় যে কাউকে বাদ দিয়ে ব্যয় সংকোচন করা হচ্ছে, এমন না। (নির্বাচকরা বাদ গেছেন) সেটা একটা বিষয়।
 
‘কিন্তু আপনি তো খেলোয়াড়ের কথা বলছেন। টিম কম্বিনেশন বা অন্য বিষয়গুলোতে পরিকল্পনায় পরিবর্তন আসলে সেটা হতেই পারে। এমন নয় যে আর্থিক কারণে। এখানে আর্থিক কোনো কারণ জড়িত নেই, আমি সেটাই মনে করি। ’

মূলত অবকাঠামোগত উন্নয়নের চিন্তা থেকেই ব্যয় কমানোর বিষয়টি মাথায় এসেছে বিসিবির, ‘আমাদের বেশ কিছু কার্যক্রম আছে। এর মধ্যে অবকাঠামোগত উন্নয়ন রয়েছে। সেক্ষেত্রে বড় ধরনের পুঁজির প্রয়োজন হবে। আন্তর্জাতিক অর্থনীতিতে যেহেতু ওরকম উন্নতি নেই, তাই প্রভাব তো পড়ছেই। সব কিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যতটুকু সম্ভব ব্যয় সংকোচন করা যায়। তবে নিশ্চয়তা দিচ্ছি, সেক্ষেত্রে আমাদের এফটিপিতে প্রভাব পড়ছে না। ’

বাংলাদেশ সময় : ১৬৪০, জুন ৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।