ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আগামী বছরের জানুয়ারিতে ‘ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুন ৭, ২০২২
আগামী বছরের জানুয়ারিতে ‘ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি’

৬ দল নিয়ে ২০২৩ সালের শুরুতে সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যুতে আয়োজিত হবে নতুন এক টি-টোয়েন্টি লিগ। এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) পরিচালিত নতুন লিগটির নাম হবে ‘ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি’ বা ‘আইএলটি২০’।

ইতোমধ্যে টুর্নামেন্টের ছয় দলের মালিকানাও নিশ্চিত করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। নাইট রাইডার্স গ্রুপের শাহরুখ খান, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মুকেশ আম্বানি, আদানি গ্রুপের গৌতম আদানি, ম্যানচেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার, দিল্লি ক্যাপিটালসের কিরণ কুমার গ্রন্থি এবং ক্যাপ্রি গ্লোবালের রাজেশ শর্মা কিনেছেন ফ্র্যাঞ্চাইজি।

ছয়টি ফ্র্যাঞ্চাইজিকেই ২ মিলিয়ন ইউএস ডলারের প্লেয়ার ফি দেওয়া হবে, যা আইপিএলের পর ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক লিগগুলোর মধ্যে দ্বিতীয়-সেরা।

এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়রম্যান শেখ নাহায়ান মাবারক আল নাহায়ান বলেছেন, ‘অংশীদার হিসাবে এই ধরনের বিখ্যাত, অভিজ্ঞ নাম এবং প্রতিষ্ঠানগুলি সংযুক্ত আরব-আমিরাত টি-টোয়েন্টি লিগের জন্য একটি ভালো দিক। ’

‘এই দীর্ঘ যাত্রা শুরু করার সাথে সাথে আমি আত্মবিশ্বাসী যে একসঙ্গে আমরা নতুন উচ্চতা অর্জন করব এবং এই খেলার মাধ্যমে বিশ্বের কোটি কোটি ভক্তদের বিনোদন এবং উত্তেজনা প্রদান করতে পারব। ’

বাংলাদেশ সময়:১১০৩ ঘণ্টা, জুন ৭, ২০২২
এমএইচবি/এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।