ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট চ্যাম্পিয়নশিপ: বাংলাদেশকে পেছনে ফেললো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুন ৬, ২০২২
টেস্ট চ্যাম্পিয়নশিপ: বাংলাদেশকে পেছনে ফেললো ইংল্যান্ড

ক্রিকেটের পরাশক্তি হয়েও টানা ব্যর্থতার জেরে টেস্ট চ্যাম্পিয়নশিপে তলানিতে ছিল ইংল্যান্ড। তবে লর্ডস টেস্টে নিউজিল্যান্ডকে হারিয়ে উন্নতি হয়েছে ইংলিশদের।

আর তাতে ইংল্যান্ড টপকে গেছে বাংলাদেশকে। ফলে তলানিতে নেমে গেছে টাইগাররা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের গত চক্রে তলানিতে ছিল বাংলাদেশ। তবে এবার জয় এবং ড্রয়ের দেখা পেয়েছে তারা। অন্যদিকে টানা ব্যর্থতায় নিচের দিকে নামতে থাকে ইংল্যান্ড। এমনকি তলানিতেও পৌঁছে গিয়েছিল তারা। কিন্তু এক লর্ডস টেস্টের কারণে ইংলিশরা বাংলাদেশকে সবার তলানিতে নামিয়ে দিয়েছে। পিছিয়েছে লর্ডস টেস্টে হেরে যাওয়া নিউজিল্যান্ডও।

লর্ডসে নতুন অধিনায়ক বেন স্টোকস ও নতুন কোচ ব্র্যান্ডন ম্যাককালামের যুগলবন্দীতে দারুণ জয় দিয়ে নতুন যুগ শুরু করেছে ইংল্যান্ড। তবে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচটা নিজের করে নিয়েছেন সদ্য সাবেক অধিনায়ক জো রুট। দলের জয় নিশ্চিতের পাশাপাশি এই ম্যাচে ১০ হাজারি ক্লাবেও প্রবেশ করেছেন তিনি।  

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে ইংল্যান্ডের এটি দ্বিতীয় জয়। এছাড়া ৪ ম্যাচে ড্র করেছে তারা। কিন্তু জরিমানা বাবদ পয়েন্ট হারানোয় তাদের অবস্থান ছিল বাংলাদেশের নিচে। অর্থাৎ নবম স্থানে। কিন্তু লর্ডসে জিতে ইংলিশরা উঠে এসেছে অষ্টম স্থানে। আর নবম স্থানে নেমে গেছে বাংলাদেশ।

অন্যদিকে লর্ডস টেস্টে হেরে এক ধাপ পিছিয়ে সপ্তম স্থানে নেমে গেছে নিউজিল্যান্ড। আর তাতে এক ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। শীর্ষ পাঁচ স্থানে আগের মতোই আছে- অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান।  

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad