ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১৭ বছর ওপেন করছি, যথেষ্ট ভালোও করছি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ৫, ২০২২
১৭ বছর ওপেন করছি, যথেষ্ট ভালোও করছি

১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ার। পুরোটা সময়ই উদ্বোধনী ব্যাটার হিসেবে খেলেছেন তামিম ইকবাল।

জাতীয় দলের জন্য হয়ে থেকেছেন ভরসার নামও। অন্য প্রান্তে উদ্বোধনী সঙ্গী বদলে গেলেও খুব একটা কথা উঠেনি তামিমকে নিয়ে।  

তবে সম্প্রতি ব্যাটিং কোচ জেমি সিডন্সের এক মন্তব্যে ঝড় উঠেছে। তামিম চার নম্বরে নামলে ভালো করবেন- এমন মন্তব্য করেছেন এই অস্ট্রেলিয়ান কোচ। যদিও নিজের পজিশন বদলাতে রাজি নন তামিম।

শনিবার মিরপুরে কোচ জেমি সিডন্স সংবাদ মাধ্যমকে বলেছিলেন, ‘একটু নিচে নামতে পারলে তামিমেরও ভালো লাগবে বলে আমার ধারণা। আমার মতে, চার নম্বরে সে খুবই ভালো করবে। ’

তবে গুরুর কথা মানছেন না শিষ্য তামিম। গুলশানে একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘আমি চারে ব্যাটিং করার কোনো কারণই দেখি না। আমার ক্রিকেট ক্যারিয়ারে গত সতেরো বছর ধরে আমি ওপেনিংয়ে নামছি এবং যথেষ্ট ভালোও করছি। সুতরাং, চার নম্বর পজিশনে খেলার কোনো কারণই নেই। ’

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ৩৭০টি ম্যাচ খেলে ব্যাটিং করেছেন ৪২৯ ইনিংসে, যেখানে ৪২৮ ইনিংসেই খেলেছেন ওপেনারের ভূমিকায় খেলেছেন তামিম ইকবাল। টেস্টে ১২৮ ইনিংসে ৪৯৮১ ও ওয়ানডেতে ২২৫ ম্যাচে ৭৮২৬ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে ৭৮ ইনিংসে ১৭৫৮ রান করেছেন দেশসেরা ওপেনার।

বাংলােদশ সময়: ১৩৩১ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।