ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিম চার নম্বরে ভালো করবেন, বিশ্বাস সিডন্সের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুন ৪, ২০২২
তামিম চার নম্বরে ভালো করবেন, বিশ্বাস সিডন্সের

ক্যারিয়ারের শুরু থেকেই ওপেনিংয়ে ব্যাট করে আসছেন তামিম ইকবাল। যদিও মাঝে দু-একটা ম্যাচে পরিস্থিতির কারণে পজিশনে বদল এসেছিল।

কিন্তু এই বাঁহাতি ব্যাটারের মূল জায়গা ওপেনিং পজিশনেই। কিন্তু সম্প্রতি এই পজিশনে তার ফর্ম ভালো যাচ্ছে না। জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স মনে করেন, এ অবস্থায় চার নম্বরে ব্যাট করাই তামিমের জন্য ভালো হবে।

আজ শনিবার মিরপুর শের-ই-বাংলায় উইন্ডিজ সফর উপলক্ষে জাতীয় দলের অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিডন্স। সেখানেই প্রসঙ্গক্রমে তামিমের কথা বলেন তিনি, যাকে একেবারে শুরু থেকে জানেন তিনি। সিডন্সের হাত ধরেই তামিম দেশের সেরা ব্যাটার হয়ে উঠেছেন। ফলে তামিমের সমস্যা বেশ ভালোভাবেই বুঝতে পারেন তিনি। তার মতে, চার নম্বরে তামিম ভালো করবেন।

সিডোন্স বলেন, ‘‘বেশির ভাগ দেশেই সিনিয়র ক্রিকেটাররা লম্বা সময় ওপেন করলে সুযোগটা পায়। একটু নিচে নামতে পারলে তামিমেরও ভালো লাগবে বলে আমার ধারণা। তবে আগে তো আরেকজন ওপেনার খুঁজে বের করতে হবে! ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেনি বা ‘এ' দলে কিংবা টাইগার্সে, এমন কাউকে হুট করে উপরে ঠেলে দিতে পারি না। এটাই চ্যালেঞ্জ আমাদের জন্য। তামিমকে চারে নামাতে হলে আরেকজন ভালো ওপেনার লাগবে। আমার মতে, চার নম্বরে সে ফ্যান্টাস্টিক হবে। ’’

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad