ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

‘টেস্টে বাংলাদেশের মতো দলের নেতৃত্ব দেওয়া সাহসের ব্যাপার’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, মে ২৭, ২০২২
‘টেস্টে বাংলাদেশের মতো দলের নেতৃত্ব দেওয়া সাহসের ব্যাপার’

ব্যাটার কিংবা অধিনায়ক, দুই দিক থেকেই চাপে মুমিনুল হক। গত সাত ম্যাচে তিনি দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

অধিনায়ক হিসেবেও পাচ্ছেন না জয়ের দেখা।

সব মিলিয়ে মুমিনুলের নেতৃত্বে ১৭ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে ১২টি ম্যাচেই হেরেছে দল, ২ ড্রয়ের সঙ্গে জিতেছে কেবল ৩ ম্যাচে। অধিনায়ক মুমিনুল যে চাপে আছেন, সেটা স্বীকার করছেন কোচ রাসেল ডমিঙ্গোও।  

লম্বা সময় ৫০ এর বেশি গড়ে ব্যাট করা টাইগার দলপতি বর্তমানে নিজের ব্যাটিং গড় নামিয়েছেন ৪০ এর নিচে। অধিনায়ক হিসেবে ৩১.৪৫ গড়ে ৯১২ রান করেছেন মুমিনুল। যেখানে তার বর্তমান ক্যারিয়ার ব্যাটিং গড় ৩৮.৩২।  

ঢাকা টেস্ট শেষে মুমিনুল চাপে আছেন কি না জানতে চাইলে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেছেন, ‘কোনো সন্দেহ নেই যে সে চাপ অনুভব করছে। তার প্রতি প্রত্যাশা বাড়ছে, চাপ বাড়ছে। বাংলাদেশের মতো দলের টেস্ট অধিনায়কত্ব করা অনেক সাহসের ব্যাপার। ’

টাইগারদের প্রোটিয়া কোচ আরও বলেন, 'সে মানসিকভাবে খুবই শক্ত একজন ক্রিকেটার। দারুণ ব্যাটার। আগেও বলেছি, টেস্টে সে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। আমার মনে হয়, এক সপ্তাহের বিরতি তাকে মানসিকভাবে আবার আগের জায়গায় পোঁছে দিতে পারবে। ’

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মে ২৭, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa