ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

পিসিবিকে ক্ষতিপূরণ দিল নিউজিল্যান্ড ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ১৯, ২০২২
পিসিবিকে ক্ষতিপূরণ দিল নিউজিল্যান্ড ক্রিকেট!

২০২১ সালের সেপ্টেম্বরে পাকিস্তান সফর অসমাপ্ত রেখে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। এবার ওই ঘটনার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ক্ষতিপূরণ দিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

পাকিস্তানের ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম 'ক্রিকেট পাকিস্তান' এমনটাই জানিয়েছে। তবে ক্ষতিপূরণের পরিমাণ উল্লেখ করেনি তারা। তবে একাধিক সূত্রের বরাতে তারা জানিয়েছে, আগামী বছর নিউজিল্যান্ড দল ফের পাকিস্তান সফরে যাবে এবং সেই সফরে সাদা বলের ১০টি ম্যাচ খেলবে কিউইরা। ওই সিরিজ আয়োজন করে বড় অংকের অর্থ আয় করবে পিসিবি।  

ক্ষতিপূরণের এই খবর প্রকাশ্যে আসার পর ধারণা করা হচ্ছে, পিসিবি ও নিউজিল্যান্ড ক্রিকেটের মধ্যে সম্পর্ক স্বাভাবিক হয়ে আসছে। এরইমধ্যে নিউজিল্যান্ডের আমন্ত্রণে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজ খেলতেও সম্মতি জানিয়েছে পিসিবি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওই সিরিজ আয়োজন করতে চায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। অক্টোবরেই আবার ৭ টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যাওয়া কথা ইংল্যান্ড দলের। ওই সফরের সময়সূচী চূড়ান্ত হলেই ত্রিদেশীয় সিরিজের ব্যাপারে পাকা কথা দেবে পিসিবি।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর, রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে শুরুর ঠিক আগে সন্ত্রাসী হামলার হুমকি পাওয়ার অভিযোগে সফর বাতিল করে দেশে ফেরার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড দল। এমনকি পাকিস্তানের সেসময়ের প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নকে ফোন দিয়েও কিউই দলকে থামাতে পারেননি। ফলে ১৮ বছর পরে পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ডের সফর অপূর্ণ থেকে যায়।

নিউজিল্যান্ডের পথ ধরে ইংল্যান্ড দলও পরে পাকিস্তান সফর বাতিল করে। এরপরই পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা নিউজিল্যান্ডের কাছে ক্ষতিপূরণ দাবির কথা বলেন। কারণ ওই সফর বাতিল হওয়ায় হোটেল বুকিং, নিরাপত্তা, মার্কেটিং এবং সম্প্রচার মিলিয়ে বিপুল খরচ করেছিল পিসিবি। অবশ্য এখন সেই সমস্যা মিটে গেছে বলেই ধরে নেওয়া হচ্ছে। কারণ পিসিবির আর্থিক ক্ষতি পুষিয়ে দিতে রাজি হয়েছে নিউজিল্যান্ড।  

এ বছরের ডিসেম্বর বা ২০২৩ সালের জানুয়ারিতে ফের ৩ ওয়ানডে ও ২ টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড দল। এরপর বাতিল হওয়া সফরের ৫টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে ২০২৩ সালের এপ্রিলে ফের পাকিস্তান সফরে যাবে কিউইরা।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মে ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa