ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

পিঠের ইনজুরিতে ফের মাঠের বাইরে আর্চার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ১৯, ২০২২
পিঠের ইনজুরিতে ফের মাঠের বাইরে আর্চার

ফের ইনজুরিতে পড়েছেন জোফরা আর্চার। এবার পিঠের নিচের অংশে চোট পাওয়ায় পুরো মৌসুমের জন্যই ছিটকে গেলেন এই ইংলিশ পেসার।

২৭ বছর বয়সী এই ডানহাতি পেসার গত জুলাই থেকেই মাঠের বাইরে। তাকে দুইবার কনুইয়ের অস্ত্রোপচার করাতে হয়েছে। তবে চোট কাটিয়ে সম্প্রতি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। এ মাসেই তার ঘরোয়া ক্রিকেটে খেলার কথা ছিল। কিন্তু গত সপ্তাহে পিঠে চোট পাওয়ার পর থেকে চিকিৎসকের তত্ত্বাবধানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তিনি।

এবারের ইনজুরিতে আর্চারের অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্নও প্রায় শেষ হয়ে গেল। কারণ কবে তিনি মাঠে ফিরতে পারবেন, তার কোনো নিশ্চয়তা নেই। সবমিলিয়ে তাকে প্রায় ১ বছরের মতো মাঠের বাইরে কাটাতে হতে পারে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে ইংল্যান্ড দলে ডাক পাওয়া এই পেসার আসরের ফাইনালে কিউইদের বিপক্ষে সেই বিখ্যাত 'সুপার ওভার'-এ বল করেছিলেন।  

লর্ডসের ওই ফাইনালের পর একই মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার। ওই ম্যাচে তার বুলেট গতির এক বাউন্সে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন অজি ব্যাটার স্টিভ স্মিথ। পরে স্মিথের কনকাশন সাব নামাতে বাধ্য হয় অস্ট্রেলিয়া। সবমিলিয়ে ইংলিশদের জার্সিতে ১৩ টেস্ট, ১৭ ওয়ানডে ও ১২ টি-টোয়েন্টি ম্যাচ খেলে সর্বমোট ৮০টি উইকেট নিয়েছেন তিনি। ফ্র্যাঞ্চাইজি লিগেও তার ক্যারিয়ার বেশ সাফল্যমণ্ডিত। ২০২০ আইপিএলের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন তিনি।

শুধু আর্চার একাই নন, ইংল্যান্ড দলের আরও ছয় পেসার এরইমধ্যে ছিটকে গেছেন কিউইদের বিপক্ষে আসন্ন সিরিজ থেকে। এই ছয়জনের মধ্যে চার জন- স্যাম কারান, ওলে স্টোন, ম্যাট ফিশার এবং সাকিব মাহমুদও পিঠের ইনজুরিতে ভুগছেন।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, মে ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa