ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

কেক কেটে মুশফিকের ৫ হাজার রান উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ১৮, ২০২২
কেক কেটে মুশফিকের ৫ হাজার রান উদযাপন

চট্টগ্রাম: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে দারুণ এক মাইলফলকে পৌঁছেছেন মুশফিকুর রহিম। টেস্টে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন তিনি।

ড্রেসিং রুমে কেক কেটে এই অর্জন উদযাপন করেন মিস্টার ডিপেন্ডেবল। কিন্তু কেক কেটে প্রথম টুকরোটিই খাওয়ানো হয় মাহমুদুল হাসান জয়কে।

মাইলফলকে পৌঁছানোর পর বুধবার (১৮ মে) চট্টগ্রামে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুশফিক বলেন, আমি হয়তো প্রথম ৫ হাজার রান করেছি। কিন্তু আমার পরেও অনেকে ৮ হাজার, ১০ হাজার রান করবে। এটাই শেষ নয়।

তিনি বলেন, এদেশে অভিজ্ঞতার কোনো দাম নেই। তারপরও আলহামদুলিল্লাহ ১৭ বছর খেলে ফেলেছি। আজ ৫ হাজার রানের উদযাপন করতে ম্যানেজার ড্রেসিং রুমে কেক কাটার আয়োজন করেছিল। আমি কেক কেটে শুধু মাত্র জয়কেই কেক খাইয়েছি। আমি তাকে বলেছি, তুই আমাদের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান। আমি আশা করি তোর দশ হাজার রানের সময় তুই যেন আরেক জনকে কেক খাওয়াতে পারিস।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে লিটন দাসের সঙ্গে ব্যাটিং শুরু করেন মুশফিক। আগের দিন ৫৩ রানে অপরাজিত থাকা মুশফিক এদিন করেন ১০৫ রান। ম্যাচের ১২২তম ওভারে তিনি প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলকে পৌঁছান। এই অর্জনের পথে হাঁকিয়েছেন ৮টি সেঞ্চুরি, ২৬ টি হাফ সেঞ্চুরি ও তিনটি ডাবল সেঞ্চুরি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমআর/টিসি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa