ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

ইংল্যান্ড টেস্ট দলে ফিরলেন অ্যান্ডারসন-ব্রড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
ইংল্যান্ড টেস্ট দলে ফিরলেন অ্যান্ডারসন-ব্রড

বেন স্টোকস ইংল্যান্ড টেস্ট দলের নতুন অধিনায়ক হওয়ার পর থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, ফিরছেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। এবার তা সত্যি হলো।

দুই অভিজ্ঞ ফাস্ট বোলার ফিরলেন ইংলিশদের লাল বলের দলে।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুইটিকে সামনে রেখে আজ বুধবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঘোষিত দলে জায়গা পেয়েছেন গত ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়া অ্যান্ডারসন ও ব্রড। এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ সিরিজে বাজে পারফরম্যান্সের পর দলে জায়গা হারান তিনি।

সম্প্রতি ইংলিশ ক্রিকেটে বড় ধরনের রদবদল হয়েছে। জো রুট নেতৃত্ব হারানোর পর বেন স্টোকসকে তার স্থলাভিষিক্ত করা হয়। এরপর টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ পান সাবেক কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এরপরই দলে ফিরলেন ইংল্যান্ডের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ দুই উইকেটশিকারি অ্যান্ডারসন ও ব্রড।

অ্যান্ডারসন ও ব্রডের ফেরা অবশ্য অনুমিতই ছিল। কারণ ক্রিস ওকস, জোফরা আর্চার, স্যাম কারান, মার্ক উড এবং সাকিব মাহমুদের মতো পেসাররা ইনজুরিতে ছিটকে গেছেন। ফলে দলের সবচেয়ে অভিজ্ঞ পেসারের ওপর ভরসা না করে উপায়ও নেই। এদিকে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ইয়র্কশায়ারের হ্যারি ব্রুক এবং ডারহামের ম্যাথু পটস। কাউন্টি চ্যাম্পিয়নশিপের এবারের আসরে এরইমধ্যে ১৫১.৬০ গড়ে ৭৫৮ রান করে ফেলেছেন ব্রুক এবং ৩৫ উইকেট নিয়ে বোলারদের মধ্যে শীর্ষে আছেন পটস।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ তিন ম্যাচের সিরিজটি শুরু হবে আগামী ২ জুন থেকে, লর্ডসে। বাকি দুই ম্যাচের ভেন্যু যথাক্রমে নটিংহ্যাম এবং লিডস।

প্রথম দুই টেস্ট ম্যাচের ইংল্যান্ড দল: বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, গ্রেইগ ওভারটন, ম্যাথু পটস, ওলি পোপ এবং জো রুট।  

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa