ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

শতক হাঁকিয়ে মুশফিকের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মে ১৮, ২০২২
শতক হাঁকিয়ে মুশফিকের বিদায় ছবি: উজ্জ্বল ধর

একপ্রান্ত আগলে রাখা মুশফিক ৫০০০ রানের মাইলফলক অর্জন করার পর থিতু হয়ে তুলে নেন ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরিও। ২৭১ বলে চার বাউন্ডারিতে পূর্ণ করেন শতক।

এরপর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। এম্বুলদেনিয়ার বলে বোল্ড হয়ে ১০৫ রানেই থামেন এই উইকেটকিপার ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের প্রথম ইনিংসের সংগ্রহ ৪২২ রান। ২৫ রানের লিডে আছে টাইগাররা। দেশের হয়ে প্রথম ব্যাটার হিসেবে ৫০০০ হাজার রানের মাইলফলক অর্জন করা মুশফিক অপরাজিত আছেন ০০ রানে।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। লাঞ্চের আগে টাইগাররা কোনো উইকেট না হারালেও লাঞ্চের পর প্রথম বলেই লিটনকে উইকেটরক্ষক ডিকওয়েলার ক্যাচ বানান কনকাশন সাব কাসুন রাজিথা। ১২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় লিটনের।

এরপর মাঠে নামেন গতকাল রিটায়ার্ড হার্ট হওয়া তামিম ইকবাল। তবে ১৩৩ রানের সঙ্গে আর কিছু যোগ করতে পারেননি তিনি, বোল্ড হয়ে গেছেন ওই রাজিথার বলে। পরপর দুই বলে লিটন ও তামিমের বিদায়ের পর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দেখে শুনে ব্যাট করলেও আসিথা ফার্নান্দোর শর্ট বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ তুলে দেন সাকিব। ৪৪ বলে ৩ বাউন্ডারিতে ২৫ রান করে বিদায় নেন তিনি।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথুসের ১৯৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামে ৩৯৭ রানে। একাই ৬ উইকেট নেন বাংলাদেশের স্পিনার নাঈম হাসান। তিন উইকেট তুলে নেন সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa