ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

মুশফিকের অষ্টম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ১৮, ২০২২
মুশফিকের অষ্টম সেঞ্চুরি

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তামিমের পর সেঞ্চুরির দেখা পেলেন মুশফিকুর রহিম। ম্যাচে শুরু থেকেই উইকেটে থিতু হয়ে খেলেছেন মুশফিক।

শট বাছাইয়ে ছিলেন সতর্ক। ৯৭ রান করার পর বাকি তিন রান করতে বেশ সময় নিলেন মুশফিক। আশিথা ফার্নান্দোর বলে চার মেরে নিজের সেঞ্চুরি পূরণ করেন তিনি।

২৭১ বলে টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি করেন মুশফিক। তার ব্যাটে ভর করেই লিড বড় করতে লড়াই করছে বাংলাদেশ। এর আগে দিনের ১৬ ও ইনিংসের ১২৩তম ওভারের দ্বিতীয় বলে ফাইন লেগ থেকে দুই রান নেওয়ার মাধ্যমে এ ক্লাবে ঢুছেন মুশফিক। যা করতে তার লেগেছে ৮১ টেস্টের ১৪৯টি ইনিংস। সবমিলিয়ে তার ক্যারিয়ারে ২৫ ফিফটি ও ৮ সেঞ্চুরিতে পাঁচ হাজার রান করলেন তিনি। বাংলাদেশের একমাত্র ব্যাটার হিসেবে তিনটি ডাবল সেঞ্চুরিও মালিক তিনি।

বাংলাদেশের প্রথম হলেও বিশ্ব ক্রিকেটে মুশফিকের আগেই পাঁচ হাজার রান করেছেন ৯৮ জন ব্যাটার। এ তালিকায় ৯৯তম ব্যাটার হলেন মুশফিক। টেস্টের চতুর্থ দিনে দুই সেশন শেষে ৩৯ রানে এগিয়ে আছে বাংলাদেশ। দ্বিতীয় সেশন শেষে টাইগারদের সংগ্রহ ৬  উইকেটে ৪৩৬ রান। মুশফিক ২৮০ বলে ১০৪ এবং নাঈম ২৪ বলে ৪ রান নিয়ে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ১৮ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa