ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

শান্ত-মুমিনুলকে নিয়ে উদ্বিগ্ন নন ব্যাটিং কোচ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ১৭, ২০২২
শান্ত-মুমিনুলকে নিয়ে উদ্বিগ্ন নন ব্যাটিং কোচ ছবি : সোহেল সরওয়ার

তামিম ইকবাল সেঞ্চুরি করেছেন, হাফ সেঞ্চুরি পেয়েছেন আরও তিন ব্যাটার। এর আগে ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউসও।

চট্টগ্রাম টেস্ট রীতিমতো ব্যাটারদের জন্য স্বর্গ। কিন্তু সেখানেও ব্যর্থ বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। তাদের নিয়ে অবশ্য উদ্বিগ্ন নন ব্যাটিং কোচ জেমি সিডন্স।

তিন নম্বরে খেলতে নেমে ২২ বলে ১ রান করেন শান্ত। রাজিথার অফ স্টাম্পের বাইরের বল খোঁচা দিয়ে আউট হন তিনি। মুমিনুল আউট হয়েছেন আরও বাজেভাবে। রাজিথার বলে ‘নাথিং শট’ খেলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন টেস্ট অধিনায়ক। তবে দুয়েকজনের বাজে দিন মেনে নিতে বলছেন সিডন্স।

চট্টগ্রামে তিনি বলেছেন, ‘আসলে ব্যাটিং বিভাগটা কিন্তু সব ব্যাটসম্যানদের নিয়েই। যখন অনেকে ভালো করে তখন এক-দুজনের বাজে ইনিংস বা দিন আপনি মেনে নিতে পারেন। আমি ওদের নিয়ে মোটেই উদ্বিগ্ন না। দুজনই ভালো ব্যাট করতে পারে। কিন্তু অমাদের ব্যাটিং ইউনিট হিসেবে দেখতে হবে। সেদিক থেকে এই ম্যাচে আমরা বেশ ভালো করেছি। আশাকরি দ্বিতীয় ইনিংসে ও দ্বিতীয় টেস্টে ওরা ভালো করতে পারবে। ’

দলের বাকিদের সাফল্য নিয়ে সিডন্স বলেন, ‘ম্যাচ পরিকল্পনা কি সেটা বোঝা-ম্যাচে আনাটা দরকার ছিল। এই টেস্টে যেমন সিনিয়ররা সেই কাজ করছে। আপনারা দেখে থাকবেন কোন ব্যাটার আকাশে তুলে ভুল শট খেলেনি, লিটন দুবার চেষ্টা করেছিল কিন্তু তা ভুলে খুব নিয়ন্ত্রণ নিয়ে খেলেছে। মুশফিককে যা বলা হয়েছে তাই করেছে। সবাই নিজেদের সেরা শটগুলো খেলেছে, দিন শেষে একটু ধীর খেলেছে। তো এখন পর্যন্ত আমাদের যা চাওয়া সেটাই করেছে সবাই। ’

কত সংগ্রহ হলে শ্রীলঙ্কাকে চাপে রাখতে পারবে বাংলাদেশ? সিডন্স বলেছেন, ‘এখনও লিটন আছে, সে দ্রুত ব্যাট করতে পারে। এছাড়া সাকিবও আছে আমরা জানি সে কি করতে পারি। তামিমও কাল নামবে। তো আমরা অবশ্যই বড় সংগ্রহের ব্যাপারে আশাবাদী।

বাংলাদেশ সময় : ২১০৯, মে ১৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa