ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

চেন্নাইকে হারিয়ে প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত করল গুজরাট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মে ১৫, ২০২২
চেন্নাইকে হারিয়ে প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত করল গুজরাট

আগেই নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নির্ভার হয়েই নেমেছিল গুজরাট টাইটান্স। তবে মাঠের খেলায় মহেন্দ্র সিং ধোনির দলকে মোটেও ছাড় দিল না তারা।

বরং জমজমাট লড়াই জিতে শীর্ষস্থান আরও মজবুত করলো হার্দিক পান্ডিয়ার দল। সেই সঙ্গে শীর্ষ দুইয়ে থেকে কোয়ালিফায়ার-১ -এ খেলাও নিশ্চিত করলো আইপিএলের নবীন দলটি।

আইপিএলের ৬২তম ম্যাচে আজ রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে গুজরাট। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩৩ রানের মাঝারি সংগ্রহ পেয়েছিল চেন্নাই। জবাবে ৩ উইকেট হারিয়ে ৫ বল হাতে রেখেই লক্ষ্য পেরিয়ে যায় গুজরাট।  

লক্ষ্য তাড়ায় নেমে ঋদ্ধিমান সাহা ও শুভমান গিলের ব্যাটে দারুণ শুরু পায় গুজরাট। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ৫৯ রান। শুভমান ১৭ বলে ১৮ রানের ইনিংস খেলে বিদায় নিলেও ম্যাথু ওয়েডকে নিয়ে লড়াই জারি রাখেন ঋদ্ধিমান। ওয়েড ভালো কিছুর ইঙ্গিত দিলেও ২০ রানেই থামেন। এরপর অধিনায়ক হার্দিক মাত্র ৭ রানে বিদায় নিলে চাপে পড়ে যায় গুজরাট। কিন্তু ডেভিড মিলারকে নিয়ে বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন ঋদ্ধিমান। শেষ পর্যন্ত এই উইকেটরক্ষক-ব্যাটার ৫৭ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬৭ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আর মিলার তাকে যোগ্য সঙ্গ দিয়ে ২০ বলে ১৫ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে চেন্নাইয়ের প্রশান্ত সোলাঙ্কি ২টি এবং মঈন আলী ১টি উইকেট নেন।

এর আগে রুতুরাজ গাইকোয়াড়ের ফিফটির ওপর ভর করে কোনোমতে মান বাঁচানোর মতো সংগ্রহ পায় চেন্নাই। রশিদ খানের শিকার হওয়ার আগে ৪৯ বলের মোকাবিলায় ৪ চার ও ১ ছক্কায় ৫৩ রান করেন তিনি। এছাড়া ৩৩ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন জগদিশান। এই দুজন ছাড়া চেন্নাইয়ের হয়ে বলার মতো রান পেয়েছেন কেবল মঈন আলী। ১৭ বলে ২১ রান করেছেন এই ইংলিশ অলরাউন্ডার। অধিনায়ক ধোনি ১০ বলে মাত্র ৭ রান করে আউট হয়েছেন। এর আগে শিভম দুবে 'ডাক' মেরেছেন। ফলে শেষদিকে তাই রানের গতি ধরে রাখতে পারেনি চেন্নাই।  

বল হাতে গুজরাটের ২টি এবং রশিদ খান, আলজারি জোসেফ ও সাই কিশোর ১টি করে উইকেট নেন।

১৩ ম্যাচে ১০ জয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো গুজরাট। এক ম্যাচ কম খেলা লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ৪ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে। আর চেন্নাই ১৩ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার নয়ে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa