ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

অনুশীলন ছাড়াই প্রথম বলে ছাপ রেখেছেন সাকিব : হেরাথ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মে ১৫, ২০২২
অনুশীলন ছাড়াই প্রথম বলে ছাপ রেখেছেন সাকিব : হেরাথ

চট্টগ্রাম টেস্ট শুরুর আগে সবচেয়ে বড় জল্পনাটা ছিল সাকিব আল হাসানকে নিয়েই। এই অলরাউন্ডার ম্যাচ শুরুর কয়েকদিন আগে হয়েছিলেন করোনা আক্রান্ত।

পরে নেগেটিভ হয়ে ম্যাচের আগের দিন ব্যাটিং অনুশীলন করলেও করেননি বোলিং। তবে খেলোয়াড়টার নাম যে সাকিব আল হাসান।  

প্রথম টেস্টে খেলতে নেমে শুরুতে অনেক্ষণ বোলিংয়ে আসেননি। এসে যখন প্রথম বল হাতে নিলেন, নিজের ছাপ রাখলেন। পুরো দিনের সবচেয়ে কিপটে বোলিংটা করেছেন, ১৯ ওভারে ২৭ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।  

কোনো রকম অনুশীলন ছাড়াই সাকিবের এমন পারফরম্যান্সে মুগ্ধ স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। সাকিব থাকলে দলের আত্মবিশ্বাস বেড়ে যায়, মনে করিয়ে দিয়েছেন তিনি। সঙ্গে বলেছেন, সাকিব না থাকলে দলের ভারসম্যও ঠিক থাকে না।
 
হেরাথ বলেছেন, ‘আমাদের খুব বেশি সামর্থ্যবান খেলোয়াড় নেই। আপনি যদি দেখেন, অনুশীলন ছাড়াই সে নিজের প্রথম বলেই নিজের ছাপ রেখেছে। যেটা খুব ভালো, এটা হয়েছে আত্মবিশ্বাসের কারণে। সাকিবের থাকা দল ও খেলোয়াড়দের আত্মবিশ্বাস দেয়। ’ 

‘যখন সাকিব এখানে থাকে, আমাদের দল ভারসম্যপূর্ণ থাকে। না হয় আমাদের বিশেষ একজনকে খুঁজে বের করতে হয় যে বল ও ব্যাট করতে পারে। যদি সাকিব সবসময় খেলে, ভারসম্য থাকে। আমি যেটা বলেছি, সে খুব ভালো বল করেছে আজ, সবচেয়ে ইকোনোমিক্যালও ছিল। ’ 

বাংলাদেশ সময় : ২০৩০ ঘণ্টা, মে ১৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa