ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

সঠিক রিভিউ নিতে ‘রোবট’ হওয়ার বিকল্প দেখেন না মুমিনুল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মে ১৪, ২০২২
সঠিক রিভিউ নিতে ‘রোবট’ হওয়ার বিকল্প দেখেন না মুমিনুল মুমিনুল হক। ফাইল ফটো

মুমিনুল হকের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন অনেক। বোলিং বা ফিল্ডিং পরিবর্তনে মুন্সিয়ানা নেই, দলকে ঠিকমতো উজ্জ্বীবিত করতে পারেন কি না এ নিয়েও সংশয় আছে।

তার অধিনায়কত্বের আরেকটি বড় বিতর্কের জায়গা রিভিউ নেওয়া।

বেশির ভাগ সময়ই এই জায়গাটাতে ব্যর্থ হতে হয় বাংলাদেশকে। যার মাশুলও দিতে হয় নিয়মিত। কোনো কোনো সিদ্ধান্ত বদলে দেয় ম্যাচের ভাগ্য। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন মুমিনুল।

তার কাছে জানতে চাওয়া হলো রিভিউতে ব্যর্থ হওয়া নিয়ে তার ভাবনা কী? টেস্ট অধিনায়ক দিলেন মজার এক উত্তর। বললেন, ‘ফাজলামি করে বললে আমার রোবট হইতে হবে, এছাড়া অপশন নাই। ’ এরপরই বললেন, কথাটা বলেছেন অফ দ্য রেকর্ডে। কিন্তু ভরা সংবাদ সম্মেলন আর শত শত ক্যামেরার সামনে দাঁড়িয়ে সেটা যে সম্ভব না, মুমিনুল হয়তো সেটা বুঝতে পারেননি!

এরপর রিভিউ নেওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে মুমিনুল বলেছেন, ‘বোলার আর কিপারের ভিউটা সবচেয়ে সুন্দর থাকে। আমি অধিনায়ক হিসেবে হয়তো মিড অফ বা মিড উইকেটে থাকি। তো ওরা যদি ভালো ফিডব্যাক দেয়, তখন সিদ্ধান্তটা ভালো নেওয়া যায়। ’

‘এর আগে আমি অনেক রিভিউতে সফল হয়েছি, আমার কাছে মনে হয় মাঝেমধ্যে আপনাদের সেটা নিয়েও আলোচনা করা উচিত। মাঝেমধ্যে হয়তো হয় না। শুধু আমি না, দুনিয়ার সব অধিনায়কই এটা ফেস করে, তাই আমার মনে হয় একটু সাপোর্টও দরকার। ’

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ১৪ মে ২০২২

এমএইচবি/ এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa