ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে আজাজ, বাদ নিশাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ১৩, ২০২২
নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে আজাজ, বাদ নিশাম ভারতের বিপক্ষে টেস্টের এক ইনিংসে সবগুলো উইকেট নিয়ে ইতিহাস গড়েছিলেন আজাজ/সংগৃহীত ছবি

টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাসে নাম লেখানোর পুরস্কার পেলেন স্পিনার আজাজ প্যাটেল। নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন তিনি।

আর প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল। তবে বাদ পড়েছেন জিমি নিশামের।

২০২২-২৩ মৌসুমের জন্য ২০ জনের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। এই তালিকাতেই আবারও জায়গা হয়েছে আজাজের। ২০২১ সালের ডিসেম্বরে মুম্বাইয়ে ভারতের বিপক্ষে ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন এই স্পিনার। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে এমন কীর্তি গড়েছেন তিনি।  

এদিকে কেন্দ্রীয় চুক্তিতে জায়গা হারিয়েছেন নিশাম। ২০১৭ সালে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। সর্বশেষ ১২ মাসে মাত্র ৯টি টি-টোয়েন্টি খেললেও তার পারফরম্যান্স আশানুরূপ ছিল না। ১৩৫ স্ট্রাইক রেটে মাত্র ৯২ রান ও বল হাতে ৩টি উইকেট শিকার করেন এই কিউই অলরাউন্ডার।

অন্যদিকে নিশামের জায়গায় সুযোগ পেলেন ব্রেসওয়েল। চলতি বছর তার আন্তর্জাতিক অভিষেক হয়েছে। ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ডের আসন্ন টেস্ট সিরিজের দলেও আছেন তিনি।

২০২২-২৩ মৌসুমের জন্য নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে স্থান পাওয়া খেলোয়াড়দের তালিকা: কেন উইলিয়ামসন, টম ব্লান্ডেল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নিল ওয়াগনার, ও উইল ইয়ং।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মে ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa