ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্রড-অ্যান্ডারসনকে ফেরাচ্ছেন 'অধিনায়ক' স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
ব্রড-অ্যান্ডারসনকে ফেরাচ্ছেন 'অধিনায়ক' স্টোকস

সদ্যই ইংল্যান্ড টেস্ট দলের নেতৃত্ব পেয়েছেন বেন স্টোকস। আর নেতৃত্ব হাতে পেয়েই 'অবহেলিত' দুই অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে ফেরানোর ব্যাপারে ইতিবাচক মনোভাব ব্যক্ত করেছেন লাল বলে ইংলিশদের নতুন নেতা।

 

গত অ্যাশেজে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের ব্যর্থতার বলি হয়েছিলেন অ্যান্ডারসন ও ব্রড। দুই ইংলিশ পেস সুপারস্টারকে এরপর ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও বাদ দেওয়া হয়েছিল। কিন্তু নিজেদের টেস্ট ইতিহাসের দুই সেরা পেসারকে ছাড়া খেলতে নেমেও ভরাডুবি হয় ইংল্যান্ডের। ওই সিরিজে ব্যর্থতার পর তীব্র সমালোচনার মুখে নেতৃত্ব ছাড়তে বাধ্য হন জো রুট। তার জায়গায় দায়িত্ব পান স্টোকস। তাতেই কপাল খুলছে ৩৯ বছর বয়সী অ্যান্ডারসন ও ৩৫ বছর বয়সী ব্রডের।

সম্প্রতি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়েছেন রবার্ট কি। দায়িত্ব পাওয়ার পর নিজের প্রথম সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, "এই দায়িত্বে আমার নাম ঘোষণার আগেই আমি জিমি (অ্যান্ডারসন) ও ব্রডিকে (ব্রড) ফোন করে বলেছি, 'এই গ্রীষ্মের প্রথম টেস্টের দল নির্বাচনে তোমাদের নাম বিবেচিত হবে। ' তবে আমি তো ব্যবস্থাপনা পরিচালক। ওরা জানতে চেয়েছিল, অধিনায়কের ভাবনাও একইরকম কিনা। বেন স্টোকস প্রথম যে কথাগুলি বলেছে, এর মধ্যে ছিল, 'জিমি ও ব্রডি দলে ফিরে আসছে। ' আমি তাতে সায় দিয়েছি। " 

বয়স 'বেশি' হলেও অ্যান্ডারসন ও ব্রড এখনও ইংল্যান্ডের সেরা বোলার। টেস্টে ৬৪০ উইকেটের মালিক অ্যান্ডারসন ও ৫৩৭ টেস্ট উইকেট শিকারি ব্রডকে তাই বাদ দেওয়া নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। রবার্ট কি মনে করেন, দুজনেই জানেন জাতীয় দলে ফিরতে তাদের কী করতে হবে। আর এক্ষেত্রে তাদের বয়স কোনো বাধা হয়ে দাঁড়াবে না বলেই মত তার।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।