ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ফরম্যাটের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ফরম্যাটের স্কোয়াড ঘোষণা

আগামী জুনে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সফরটির জন্য শুক্রবার (২৯ এপ্রিল) তিন ফরম্যাটেরই দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে প্যাট কামিন্সকে। পিতৃত্বকালীন ছুটির কারণে পুরো সফরেই থাকছেন না লেগস্পিনার অ্যাডাম জাম্পা। এছাড়া এই সফরে টি-টোয়েন্টি দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন।  

স্কোয়াডে জায়গা না পাওয়া ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন বেন ম্যাকডারমট। পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে ব্যাট হাতে ভালো পারফর্ম করলেও অভিজ্ঞ ক্রিকেটাররা ফেরায় দল থেকে বাদ পড়েছেন তিনি। এছাড়া তিন স্কোয়াডেই জায়গা করে নিয়েছেন জশ ইংলিশ।  

আগামী মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার বিপক্ষে লঙ্কানদের সিরিজ শুরু আগামী ৭ জুন, টি-টোয়েন্টি দিয়ে।

একনজরে অস্ট্রেলিয়ার তিন ফরম্যাটের স্কোয়াডঃ

টি-টোয়েন্টি স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জশ হ্যাজলউড, জশ ইংলিস (উইকেটরক্ষক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কেইন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, ডেভিড ওয়ার্নার ও ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক)।

ওয়ানডে স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটরক্ষক), মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটরক্ষক), উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।