ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সবার আগে তামিমের ১০ হাজার রান ও ২০ সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
সবার আগে তামিমের ১০ হাজার রান ও ২০ সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সাকিব-সাব্বিরের পর ব্যাট হাতে আলো ছড়িয়েছেন তামিম ইকবালও। মাঠে নেমে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৮১ বলে অপরাজিত ১০৯ রানের দুর্দান্ত সেঞ্চুরিতে দুইটি কীর্তি গড়েন দেশসেরা এই ওপেনার।

বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বমোট ২০ সেঞ্চুরি হাঁকানোর মাইলফলকে পৌঁছালেন তামিম ইকবাল। এদিন তিনি গড়েন আরও একটি কীর্তি। লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের প্রথম ব্যাটার হিসেবে ১০ হাজার রান পেরিয়ে যান টাইগার ওপেনার।

৯৭ রান পেছনে থেকে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে মাঠে নেমেছিলেন তামিম। ধীরগতির শুরু করে ৫৭ বলে ফিফটি পান। এরপর গতি বাড়ান তিনি। ঝড়ো ব্যাটিংয়ে পরের ফিফটি করতে লাগে মাত্র ২১ বল। ৭৮ বলে স্পর্শ করেন সেঞ্চুরি। আর ২০ সেঞ্চুরি আর ১০ হাজার রানেও পা রাখেন দেশসেরা এই ওপেনার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে সেঞ্চুরির রেকর্ডে তামিমের পরে অবস্থান করছেন ১৫ সেঞ্চুরি সংগ্রহ করা এনামুল হক বিজয়। প্রাইম ব্যাংকের হয়ে তামিমের সঙ্গে ওপেনিং করেন তিনি। এ দুইজনের পর সবচেয়ে বেশি সেঞ্চুরি মুশফিকুর রহিমে। ১৩ সেঞ্চুরি নিয়ে তিনি আছেন তালিকার তিনে, ১২ সেঞ্চুরিতে যৌথভাবে চারে নাঈম ইসলাম ও লিটন কুমার দাস। পঞ্চম সর্বোচ্চ ১১ সেঞ্চুরি যৌথভাবে মোহাম্মদ আশরাফুল ও ইমরুল কায়েসের।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।