ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঐতিহাসিক সেঞ্চুরিতে ৩৭ ধাপ এগোলেন জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
ঐতিহাসিক সেঞ্চুরিতে ৩৭ ধাপ এগোলেন জয়

ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকার মাটিতে শতক তুলে নিয়ে ইতিহাস গড়েছেন মাহমুদুল হাসান জয়। তার ফলস্বরূপ সম্প্রতি আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে ৩৭ ধাপ এগিয়েছেন তরুণ এই ব্যাটার।

এছাড়া বোলারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৩৭ রানের হার না মানা ইনিংস খেলেন জয়। দ্বিতীয় ইনিংসে ৪ রানে ফিরে গেলেও তার গড়া ঐ সেঞ্চুরিতেই আইসিসির র‌্যাংকিংয়ে এগিয়েছেন তিনি। টেস্ট ব্যাটারদের র‌্যাংকিংয়ে একশ’র বাইরে অবস্থান করা তরুণ এই ব্যাটার এক লাফে ৬৬তম স্থানে উঠে এসেছেন।

জয় ছাড়া ডারবান টেস্টে সফলতার মুখ দেখেনি কোনো ব্যাটারই। এতে র‌্যাংকিংয়ে ৭ ধাপ পিছিয়েছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। লিটন দাসও দুই ধাপ পিছিয়ে ১৭তম স্থানে রয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে বোলারদের র‌্যাংকিংয়ে ৯ ধাপ এগিয়ে ৭৯তম স্থানে উন্নতি হয়েছে এবাদত হোসেনের। দারুণ বোলিং করা আরেক পেসার তাসকিন আহমেদও দুই ধাপ এগিয়েছেন। ৯১তম স্থানে অবস্থান করছেন তিনি। এছাড়া স্পিনার হিসেবে দুর্দান্ত বোলিং করে পাঁচ ধাপ এগিয়ে ৩১তম স্থানে উঠে এসেছেন মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।