ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ। শুক্রবার (১৮ মার্চ) সেঞ্চুরিয়নে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক অধিনায়ক টেম্বা বাভুমা।

এই ম্যাচ জিতলেই দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস রচনা করবে বাংলাদেশ। এর আগে সব ফরম্যাট মিলিয়ে ১৯ ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকায় জয়ের দেখা পায়নি বাংলাদেশ।  

সর্বশেষ চন্দিকা হাথুরুসিংহের অধীনে ২০১৭ দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল বাংলাদেশ। সেবার তিনটি ওয়ানডে এবং দুটি করে টেস্ট আর টি-টোয়েন্টি মিলিয়ে ৬টি ম্যাচেই বাজেভাবে হেরেছিল বাংলাদেশ।  

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: জানেমান মালান, এইডেন মার্করাম, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, কাইল ভেরেইন্নে (উইকেটরক্ষক), অ্যান্ডিল ফেহলুকায়ো, মার্কো জানসেন, ডোয়াইন প্রেটোরিয়াস, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি।

বাংলাদেশ সময় : ১৬৪০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।