ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটিং স্বর্গকে বোলিং পিচ বানিয়ে অজিদের বিশাল লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
ব্যাটিং স্বর্গকে বোলিং পিচ বানিয়ে অজিদের বিশাল লিড

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দারুণভাবে প্রত্যাবর্তন করেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার দেওয়া ৫৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৪৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিক পাকিস্তান।

কিন্তু স্বাগতিকদের ফলোঅনে না ফেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে সফরকারীরা।  

করাচিতে তৃতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৮১ রানে ব্যাট করছে অস্ট্রেলিয়া। ৪৮৯ রানের লিডে থেকে দিন শেষ করেছে সফরকারীরা। উসমান খাজা ৩৫ ও মার্নাশ লাবুশ্চানে ৩৭ রানে অপরাজিত আছেন। ওপেনার ওয়ার্নার বিদায় নিয়েছিলেন ব্যক্তিগত ৭ রান সংগ্রহ করে।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে একাই লড়েছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ৭৯ বলে ৩ চারে ৩৬ রান করেছেন তিনি। প্রথম টেস্টে জোড়া শতক হাঁকানো ইমাম-উল-হক এবার সাজঘরে ফিরেন ২০ রান করেই। প্রথম টেস্টের আরেক সেঞ্চুরিয়ান আব্দুল্লাহ শফিক করেন ১৩ রান। এ ছাড়া আজহার আলী ১৪, মোহাম্মদ রিজওয়ান ৬ ও ফাহিম আশরাফ ৪ রান করেন। তবে রানের খাতা খুলতে পারেননি ফাওয়াদ আলম।  

পাকিস্তানের দশ নম্বর ব্যাটার নোমান আলী ২০ ও শাহিন শাহ আফ্রিদি ১৯  রান করেন। অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার মিচেল স্টার্ক ২৯ রানে ৩ উইকেট নিয়েছেন। অভিষেকই দুই উইকেট পেয়েছেন মিচলে সোয়েপসন। এ ছাড়া প্যাট কামিন্স, ন্যাথান লায়ন ও ক্যামেরন গ্রিন ১টি করে উইকেট নেন। ৪০৮ রানে পিছিয়ে থেকে ফলোঅনে পড়লেও পাকিস্তানকে লজ্জা দিচ্ছে না অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটিংয়ে নামছে কামিন্সবাহিনী।

এর আগে, আজ ৮ উইকেটে ৫০৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ৯ উইকেটে ৫৫৬ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা। দলটির পক্ষে উসমান খাজা ১৬০ ও অ্যালেক্স ক্যারি ৯৩ রানের ইনিংস খেলেছেন। স্টিভ স্মিথের ব্যাট থেকে এসেছে ৭২ রান।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।