ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নারী ওয়ানডে বিশ্বকাপ

সম্ভাবনা জাগিয়েও প্রোটিয়াদের কাছে হেরে গেল নারী দল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
সম্ভাবনা জাগিয়েও প্রোটিয়াদের কাছে হেরে গেল নারী দল

দক্ষিণ আফ্রিকা নারী দলকে অল্প রানে গুটিয়ে দেওয়া বাংলাদেশ নারী দল ব্যাটিং ব্যর্থতায় হেরে গেল। আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়াদের কাছে ৩২ রানে হেরেছেন নিগার সুলতানারা।

শনিবার (০৫ মার্চ) নিউজিল্যান্ডের ডানেডিনে ইউনিভার্সিটি ওভালে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা দ.আফ্রিকা ৪৯.৫ ওভারে ২০৭ রানে থামে। জবাবে ব্যাট করতে নেমে ১৭৫ রানে শেষ হয় টাইগ্রেসদের ইনিংস।

২০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এদিন শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে শামীমা সুলতানা ও শারমিন আখতার ৬৯ রান তোলেন। তবে দুজনই আয়াবঙ্গা খাকার বলে বিদায় নেন। শামীমা ২৭ ও শারমিন ৩৪ রান করেন।

মাঝে ফারজানা ও মুরশিদা খাতুন দ্রুত বিদায় নেন। তবে রুমানা আহমেদ (২১), অধিনায়ক নিগার (২৯) ও রিতু মনি (২৭) চেষ্টা করলেও শেষ দিকে আর পেরে ওঠেনি বাংলাদেশ।

প্রোটিয়া বোলার খাকা একাই ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। এছাড়া মাসাবাতা ক্লাস ২টি উইকেট নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নামা দ.আফ্রিকান মেয়েরাও বাংলাদেশের বোলিং তোপে পড়ে। সর্বোচ্চ ৪২ রান করেন মারিজানে কাপ। এছাড়া ওপেনার লরা উলভার্ট ৪১ ও চোল টাইরন ৩৯ রান করেন।

বাংলাদেশি বোলার ফারিহা তৃষ্ণা ৩টি উইকেট পান। ২টি করে উইকেট নেন জাহানারা আলম ও রিতু মনি।

আগামী ৭ মার্চ স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে একই ভেন্যুতে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।