ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিমের 'লেগ বিফোর' সমস্যার সমাধান বলে দিলেন সিডন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
তামিমের 'লেগ বিফোর' সমস্যার সমাধান বলে দিলেন সিডন্স

বাংলাদেশের জার্সিতে সব ফরম্যাটেই রানের বন্যা বইয়ে দিয়েছেন তামিম ইকবাল। যা তাকে এনে দিয়েছে দেশসেরা ওপেনারের তকমা।

কিন্তু সেই তামিমই কিনা ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি লেগ বিফোরের ফাঁদে পড়েছেন! তবে তার এই সমস্যার সমাধান খুঁজে পেয়েছেন টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্স।

এখন পর্যন্ত ওয়ানডেতে ২০ বার লেগ বিফোরের শিকার হয়েছেন তামিম। গতকাল শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ফজলহক ফারুকীর বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে শেষ হয় তামিমের ২৪ বলে ১২ রানের ইনিংস। প্রথম ম্যাচও ফারুকীর বলে এলবিডাব্লিউ হয়েছিলেন তামিম। বিষয়টি নজর ১০ বছর পর বাংলাদেশে আসা সিডন্সের।  

একসময় সিডন্সের হাত ধরেই উত্থান হয়েছিল তামিমের। তাই বাঁহাতি ওপেনারের ব্যাটিং স্টাইল সম্পর্কে বেশ ভালোই ধারণা আছে টাইগারদের সাবেক এই প্রধান কোচের। ড্রেসিংরুম থেকে তিনি দেখেছেন প্রিয় শিষ্য কীভাবে বোলারের ফাঁদে পা দিচ্ছেন। এর সমাধানও বের করে ফেলেছেন এই অজি কোচ।

আজ শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের সিডন্স বলেন, 'তামিম চায় তার সামনের পা একটু সোজাসুজি রাখতে। এটা খুব দ্রুত হবে না। আমরা বলছি দীর্ঘমেয়াদী ভাবনার কথা। আরও তিন-চার বছর খেলতে হলে, ওর সামনের পা আরেকটু সোজা করতে হবে। আরও অনেক সাফল্য সে পাবে। যদি এলবিডব্লিউ না হয়, ওকে আউট করা খুব কঠিন হয়ে যাবে। অনেক রান করবে। আমি যেন দেখতে পাচ্ছি, ওর সেরা খেলাটা এখনও বাকি আছে। '

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।