ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-আফগান সিরিজে থাকছে ডিআরএস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বাংলাদেশ-আফগান সিরিজে থাকছে ডিআরএস ডিআরএস থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ (টিটু)। ছবি: শোয়েব মিথুন

বিপিএল শেষে ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে নেমে পড়ছে বাংলাদেশ। সফরকারীদের বিপক্ষে প্রথমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।

এরপর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সীমিত ওভারের এই দুটি সিরিজিই ‘ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)’ থাকছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। এরপর ঢাকায় হবে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের রোববার এক সংবাদ সম্মেলনে ডিআরএস থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ (টিটু)।

তিনি বলেন, ‘বিপিএল চলাকালে ডিআরএস এর যন্ত্রপাতি ঢাকায় চলে এসেছিল। যারা এটা পরিচালনা করবেন সেই টেকনিক্যাল পার্সনরাও চলে এসেছেন। আশা করছি, বাংলাদেশ-আফগানিস্তান সিরিজে আমরা শতভাগ ডিআরএস ব্যবহার করতে পারবো। ’

এর আগে বিপিএল ডিআরএস ব্যবহার করেনি বিসিবি। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। বিশেষ করে বিপিএলে বেশ কয়েকটি ভুল সিদ্ধান্তে পর সমালোচনা আরো তীব্র হয়। পরে ডিআরএস এর পরিবর্তে পুরনো দিনের অল্টারনেটিভ রিভিউ সিস্টেম বা ‘এডিআরএস’ ব্যবহার করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।