ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তান সিরিজে টাইগারদের ফিল্ডিং কোচ রাজিন সালেহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
আফগানিস্তান সিরিজে টাইগারদের ফিল্ডিং কোচ রাজিন সালেহ

জাতীয় দলের সাবেক অধিনায়ক রাজিন সালেহকে টাইগারদের অন্তর্বর্তীকালীন ফিল্ডিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে নতুন ভূমিকায় দেখা যাবে তাকে।

 

আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

জালাল ইউনুস জানিয়েছেন, আফগানিস্তান সিরিজে দায়িত্ব পালন করলেও দক্ষিণ আফ্রিকা সফরে দলের সঙ্গে যাবেন না রাজিন। কারণ একই সময় ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) চলবে। ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া ঐতিহ্যবাহী এই ঘরোয়া ক্রিকেট আসরে কোচ হিসেবে দেখা যাবে তাকে।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত আফগানদের বিপক্ষে ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।  

এর আগে ২০১৮ সালের জুলাইয়ে নিয়োগ পাওয়া দক্ষিণ আফ্রিকার রায়ান কুকের সঙ্গে চুক্তি নবায়ন না করে অভিজ্ঞ স্থানীয় কোচ মিজানুর রহমানকে সর্বশেষ পাকিস্তান সিরিজে ফিল্ডিং কোচের দায়িত্ব দিয়েছিল বিসিবি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের ভরাডুবির পর কুকের সঙ্গে সম্পর্কচ্ছেদ করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।  

এদিকে আপাতত রাজিন সালেহকে দায়িত্ব দিলেও দীর্ঘ মেয়াদে ফিল্ডিং কোচ খুঁজছে বিসিবি। দক্ষিণ আফ্রিকা সফরের আগেই এই পদে নতুন কাউকে আনার চেষ্টা চলছে। জানা গেছে, ৪১ বছর বয়সী অস্ট্রেলিয়ান কোচ শেন ম্যাকডারমট এক্ষেত্রে সবার চেয়ে এগিয়ে আছেন।

আগামী মার্চে ৩ ওয়ানডে ও ২ টেস্ট ম্যাচের খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে বাংলাদেশ দল। আগামী ১৮ মার্চ থেকে শুরু হয়ে ১২ এপ্রিল পর্যন্ত চারটি ভিন্ন ভিন্ন ভেন্যুতে গড়াবে ম্যাচগুলো।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।