ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সিলেটে আফগান শিবিরে করোনার হানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
সিলেটে আফগান শিবিরে করোনার হানা সিলেটে অনুশীলন করছে আফগান দল/ছবি: সংগৃহীত

বাংলাদেশ সফরে আসা আফগানিস্তান ক্রিকেট দল অনুশীলন শুরুর আগেই দুঃসংবাদ পেল। দলটির ৮ ক্রিকেটার এবং ৩ সাপোর্ট স্টাফ করোনা পজিটিভ হয়েছেন।

 

আজ মঙ্গলবার অনুশীলন শুরুর আগে করোনা পরীক্ষায় তাদের ফলাফল পজিটিভ আসে। বাকিরা অবশ্য এরইমধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দিয়েছেন।

৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে গত ১২ ফেব্রুয়ারি ২২ সদস্যের আফগান দল ঢাকায় পৌঁছায়। পরদিন পুরো দল অনুশীলন ক্যাম্পে প্রস্তুতি নিতে সিলেটে পাড়ি জমায়। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশ নেওয়ায় ৩ জন ক্রিকেটার দেরিতে দলের সঙ্গে যোগ দেন। তবে দলটির সবচেয়ে বড় দুই তারকা ক্রিকেটার রশিদ খান ও মোহাম্মদ নবি পাকিস্তান প্রিমিয়ার লিগে (পিএসএল) অংশ নেওয়ায় ওয়ানডে সিরিজের আগে যোগ দেবেন।

জানা গেছে, গতকাল ১৪ ফেব্রুয়ারি অনুশীলনে নামার আগে সফরকারীদের করোনা পরীক্ষা করানো হয়। ফলাফল প্রকাশ্যে আসার পর আফগান দল আইসোলেশনে চলে যায়। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ১৯ ফেব্রুয়ারি থেকে যেহেতু সিরিজ শুরু হবে, তাই আপাতত আফগান দল বিসিবির প্রোটোকলের বাইরে। তবে তাদের প্রয়োজনে সব ধরনের সহায়তা করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।  

করোনা পজিটিভ হওয়া ক্রিকেটারদের আগামী ৫-৭ দিনের মধ্যে ফের পিসিআর টেস্ট করানো হবে। সেই পরীক্ষায় নেগেটিভ হলে তারাও দলের বাকিদের সঙ্গে অনুশীলন শুরু করতে পারবেন। ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রামে পৌঁছাবে আফগান দল। সেখানে ২৩ ফেব্রুয়ারি গড়াবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর দুই দল ফিরে আসবে ঢাকায়। মিরপুর শের-ই-বাংলায় আগামী ৩ ও ৫ মার্চ অনুষ্ঠিত হবে দুই টি-টোয়েন্টি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।