ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিমের ফিফটির পরও ১২৮ রানে থামলো ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
তামিমের ফিফটির পরও ১২৮ রানে থামলো ঢাকা ছবি: শোয়েব মিথুন

চলতি বিপিএলে দারুণ ফর্মে আছেন তামিম ইকবাল। দলের 'মাস্ট উইন' ম্যাচেও হাসলো তার ব্যাট।

আরও একবার ফিফটি হাঁকালেন এই বাঁহাতি ওপেনার। কিন্তু বাকিদের ব্যর্থতায় তার দল মিনিস্টার গ্রুপ ঢাকা ৯ উইকেট হারিয়ে পেল ১২৮ রানের মামুলি সংগ্রহ।

অষ্টম বিপিএলের ২৮তম ম্যাচে শের-ই-বাংলা স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে টস জিতে ব্যাটিং বেছে নেয় ঢাকা। 'হারলেই প্লে অফের স্বপ্নভঙ্গ'- এর সম্ভাবনা, এমন ম্যাচে কিন্তু তাদের শুরুটা ভালো হয়নি। দলীয় ৭ রানে ওপেনার নাঈম শেখের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ঢাকা। তবে একপ্রান্ত আগলে রেখে দলের রানের চাকা সচল রাখেন তামিম।  

দলীয় ২৯ রানে দ্বিতীয় উইকেট হারানো ঢাকা ৬৮ রান তুলতেই হারায় আরও ২ উইকেট। এরপর দলকে ১০০ রানের কোটা পার করানোর পথে তামিম তুলে নেন চলতি আসরে নিজের চতুর্থ ফিফটি। তবে ৫০ বলের মোকাবিলায় ৯ চার ও ১ ছক্কায় ৬৬ রান করে থামেন তিনি। তবে এর আগে চলতি আসরে তার রানসংখ্যা ৪০০ ছাড়িয়ে যায়।  

চলতি বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম বিদায় নেওয়ার পর খুব বেশিদূর যেতে পারেনি ঢাকা। তামিম ছাড়া বলার মতো রান পেয়েছেন কেবল শুভাগত হোম। আসলে এই দুজন ছাড়া ঢাকার আর কোনো ব্যাটার দুই অঙ্কের দেখাও পাননি। শুভাগত ২৭ বলে ২১ রানে অপরাজিত থাকেন।  

বল হাতে বরিশালের ডোয়াইন ব্র্যাভো, শফিউল ইসলাম ও মেহেদী হাসান রানা ২টি করে উইকেট তুলে নিয়েছেন। এছাড়া মুজিব-উর-রহমান, সাকিব আল হাসান ১টি করে উইকেট ঝুরিতে পুরেছেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।