ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ সিডন্স: পাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ সিডন্স: পাপন

সদ্যই বাংলাদেশ দলের ব্যাটিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অ্যাশওয়েল প্রিন্স। এবার তার জায়গায় টাইগারদের সাবেক কোচ জেমি সিডন্সকে দায়িত্বে দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে এমনটাই জানিয়েছেন। নাজমুল হাসান পাপন বলেন, ‘জেমি সিডন্স জাতীয় দলের ব্যাটিং কোচ হতে যাচ্ছেন। সিনিয়র ক্রিকেটার ও বোর্ড ডিরেক্টরদের কাছ থেকে আমরা শুনেছি যে তিনি ভালো কোচ, এ কারণেই তাকে এখানে নিয়ে আসা হয়েছে। ’

এর আগে গতকাল বুধবার পদত্যাগ করেন প্রিন্স। যদিও অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল তার। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে তিনি সম্পর্ক ছিন্ন করলেন আগেভাগে। এদিকে, আগে থেকেই গুঞ্জন চলছিল, বিসিবির ব্যাটিং পরামর্শক সিডন্স হতে যাচ্ছেন পরের কোচ। সেটাই সত্যি হলো।

গত সপ্তাহে ঢাকায় আসেন সিডন্স। ডিসেম্বরে নাজমুল হাসান বলেছিলেন, সিডন্সের সঙ্গে চুক্তি করলেও তিনি হাই পারফরম্যান্স, অনূর্ধ্ব-১৯ নাকি সিনিয়র দলে ভূমিকা রাখবেন, তা চূড়ান্ত হয়নি। ৫৭ বছর বয়সী অস্ট্রেলিয়ান তারপর থেকে বিপিএলের ম্যাচ দেখে সময় পার করেছেন।  

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ হিসেবে কাজ করেছিলেন সিডন্স। গত বছর মে মাসে স্থায়ী ব্যাটিং কোচ হিসেবে নিল ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত করতে তার সঙ্গে প্রথম যোগাযোগ করা হয়। তাকে ও প্রিন্সকে সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়েছিল, শেষ পর্যন্ত প্রিন্স নিয়োগ পান। এবার প্রিন্সের স্থলাভিষিক্ত হচ্ছেন সিডন্স।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।