ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের কারণে দ.আফ্রিকা সফরে টেস্টে ছুটি নিচ্ছেন সাকিব!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
আইপিএলের কারণে দ.আফ্রিকা সফরে টেস্টে ছুটি নিচ্ছেন সাকিব!

বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে পারিবারিক কারণ দেখিয়ে দুই টেস্টের সিরিজে খেলেননি সাকিব আল হাসান। এবার বাংলাদেশের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজেও এই অলরাউন্ডারকে  পাওয়া যাবে না! আইপিএলের কারণেই হয়তো এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন তিনি।

আইপিএলের প্লেয়ার্স ড্রাফটই হয়নি এখনো। তবে সেটি হওয়ার আগেই আইপিএল কর্তৃপক্ষকে জানাতে হয়, কোন খেলোয়াড়কে কোন সময়ে পাওয়া যাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) জানিয়েছে, আগামী ৮-২৩ মে’র মধ্যে সাকিবকে পাওয়া যাবে না। যে সময়ে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলার কথা বাংলাদেশের।

কিন্তু বিসিবির অনাপত্তিপত্রে (এনওসি) মার্চ-এপ্রিলের দক্ষিণ আফ্রিকা সফরের সময় উল্লিখিত না থাকায় সাকিববিহীন আরেকটি টেস্ট সিরিজও নিশ্চিত হয়ে গেল।

নিজেদের দেওয়া চিঠিতে বিষয়টি স্পষ্ট হয়ে গেলেও বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুস তা এখনো নিশ্চিত করতে চাইলেন না, ‘সাকিব সবার সঙ্গেই কথা বলেছে (দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে)। বোর্ড সভাপতির সঙ্গে কথা বলেছে, আমার সঙ্গেও কথা হয়েছে। আমরা ওকে এখনো বলিনি যে তুমি টেস্ট খেলবে কি খেলবে না। তবে আমরা জানি যে সে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে। দেখা যাক, আমরা ওর সঙ্গে আলাপ করে ঠিক করব। ’ 

যদিও এখন পর্যন্ত যে সাকিবের টেস্ট না খেলাই ঠিক হয়ে আছে, সে আভাসও মিলল জালালের কথায়, ‘দক্ষিণ আফ্রিকায় সাকিব যাবে। খুব সম্ভবত সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে থাকবে না। এখনো পরিস্কার না টেস্টের বিষয়টি। তবে মনে হয় সে ওয়ানডে সিরিজটি খেলেই চলে আসবে। ’

ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া এই টি-টোয়েন্টি আসর শুরুর সম্ভাব্য সময় ২৭ মার্চ। প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটিও হয়ে যাবে এর আগেই (১৮, ২০ ও ২৩ মার্চ)। অর্থাৎ দল পেলে আইপিএলের শুরু থেকেই সাকিবের খেলার পথে কোনো বাধা রাখেনি বিসিবি।  

জালাল যদিও এখনো সাকিবের সঙ্গে আলোচনার সুযোগ উন্মুক্ত আছে বলে দাবি করলেন, ‘আমরা চিঠি দিয়ে জানিয়েছি, কোন সময়টায় সাকিবকে পাওয়া যাবে না। সেই সময়টি ৮-২৩ মে। ওই সময়ে আইপিএল আছে কী নেই, সেটি আমাদের মাথাব্যথা নয়। সাকিব জানিয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে দুটো টেস্টে সে খেলবে। (দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজে) ছুটি পাচ্ছে কি না, সেটি আমরা এখনো স্পষ্ট করিনি। এর মধ্যে সে আমাদের জানাবে। বাকিটা আমরা ওর সঙ্গে আলোচনা করব, এরপর বোঝা যাবে। ’

সূত্র: কালেরকণ্ঠ

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।