ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ নিশ্চিত করল ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ নিশ্চিত করল ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৪৪ রানের জয় পেয়েছে ভারত। আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিকরা।

প্রথমে ভারত ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেট হারিয়ে ১৯৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। দারুণ বল করে ম্যাচ সেরা নির্বাচিত হন প্রসিধ কৃষ্ণ।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ভারত। তবে চতুর্থ উইকেটে লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি গড়েন সুরাইয়া কুমার যাদব। ৪৯ রানে ফেরেন রাহুল। ৮৩ বলে ৫টি চারের সাহায্যে ৬৪ রান করেন সুরাইয়া।

এরপর ওয়াশিংটন সুন্দরের ২৪ আর দিপক হুদার ২৯ রানে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে ভারত।

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় উইন্ডিজ। সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে ৪৬ ওভারে ১৯৩ রানেই অলআউট হয় ক্যারিবীয়রা। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন সামারা ব্রুকস। ৩৪ রান করেন আকিল হোসেন।

মূলত ভারতের প্রসিধ কৃষ্ণ ঝড়ে ভেঙে যায় ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন আপ। ১২ রান খরচ করে ৪ উইকেট নেন প্রসিধ। শার্দুল ঠাকুর নিয়েছেন ২ উইকেট। সিরাজ, চাহাল, সুন্দর, হুডারা ১টি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।