ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে বেশিরভাগ ম্যাচ মিস করবেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
আইপিএলে বেশিরভাগ ম্যাচ মিস করবেন সাকিব

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলে প্রতিবারের মতো এবারও বাংলাদেশ থেকে মাঠ মাতাতে যাবেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। কিন্তু এবারের আসরে পুরো সময়জুড়ে খেলার সুযোগ পাচ্ছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যে আইপিএল কর্তৃপক্ষকে সাকিবের পুরো সময় না খেলার ব্যাপারটি অবহিত করেছে। সেসময় জাতীয় দলের খেলা থাকার কারণেই আইপিএলে যেতে পারবেন না বাংলাদেশের এই অলরাউন্ডার।

চলতি বছরের মে মাসের শুরুতেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। সিরিজটি শেষ হবে মাসের শেষে। অপরদিকে আইপিএল এপ্রিল মাস থেকে শুরু হয়ে জুন মাস পর্যন্ত চলবে। যে কারণে দলের সঙ্গে থাকা সাকিব থাকতে পারবে না আইপিএলে।

শুধু শ্রীলঙ্কা সফর নয় বরং দক্ষিণ আফ্রিকা সফরের কারণে প্রথমদিকেও আইপিএলে থাকতে পারবেন না সাকিব। সূচি অনুযায়ী দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজ শেষ হবে ১২ এপ্রিল। এরপর আইপিএলে গিয়ে সাকিবকে পালন করতে হবে ৫ দিনের কোয়ারেন্টিন। সব মিলিয়ে শুরুর ৪-৫টি ম্যাচ হাতছাড়া হতে পারে সাকিবের।

সাকিব খেলতে না পারলেও টেস্ট সিরিজের পরিকল্পনায় না থাকায় সুযোগ পাচ্ছে মোস্তাফিজুর রহমান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করে ভারতে গিয়ে কোয়ারেন্টিন সম্পন্ন করেও শুরু থেকে খেলার সুযোগ পাবেন বাংলাদেশি এই পেসার। আবার শ্রীলঙ্কা সফরে টেস্ট ছাড়া অন্য কোনো ফরম্যাটের খেলা না থাকায় জাতীয় দলের জন্য আইপিএল ছাড়তে হবে না কাটার মাস্টারকে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad